Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে ব্যবসায়িক পরিকল্পনা বিষয়ক কর্মশালা

প্রকাশিত: ৮ নভেম্বার ২০১৮, ০১:৩১

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) নারী শিক্ষার্থীদের তৃতীয় ব্যাচের দুই দিনব্যাপী ব্যবসায়িক পরিকল্পনা বিষয়ক কর্মশালা শুরু হয়েছে। বুধবার সকালে ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিসের আয়োজনে ব্র্যাক লার্নিং সেন্টার রংপুরে এই কর্মশালার উদ্বোধন করা হয়।

আনুষ্ঠানিকভাবে কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, ‘ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস প্রতিষ্ঠানটি বেরোবি’র নারী শিক্ষার্থীদের দক্ষ হিসেবে গড়ে তুলতে যে সকল চেষ্টা করে যাচ্ছে তা থেকে অংশগ্রহণকারীদের ভবিষৎ সময়ের জন্য প্রস্তুত করবেন। পরে তিনি ধারাবাহিকভাবে চলা এসকল কর্মশালা আয়োজন করার জন্য আয়োজক প্রতিষ্ঠানটির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন’।

কর্মশালার পরিচালনা করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিসের উদ্যোক্তা বিশেষজ্ঞ পারভিন এস হুদা, সহ-প্রশিক্ষক মোহসিনা আশরাফ, গবেষণা সহযোগী জিয়া উদ্দিন এবং প্রতিষ্ঠানটির কর্মকর্তা সাকিব আলম। এতে অংশনেয় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটসহ ২১টি বিভাগ থেকে বাছাইকৃত নারী শিক্ষার্থীবৃন্দ।

এর আগে ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটসহ ২১টি বিভাগ থেকে ‘নারী উদ্যোক্তা প্রশিক্ষণ’ এর জন্য আবেদনকৃত ৪৩০জন নারী শিক্ষার্থীর মধ্য থেকে প্রতিযোগীতার ভিত্তিতে বাছাইকৃত ২০০জন শিক্ষার্থীকে পর্যায়ক্রমে এই সকল প্রশিক্ষণ দেয়া হচ্ছে। ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিসের এমপাওয়ার্ড ওমেন পিসফুল প্রজেক্টের অধিনে ইউএন ওমেন এর সার্বিক সহযোগীতায় অনুষ্ঠিত কর্মশালা আগামীকাল ০৮ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত চলবে। তার আগে গত ১৬ অক্টোবর থেকে শুরু হয়ে দুটি পৃথক পর্বে এই সকল শিক্ষার্থীরা ইনোভেশন ওয়ার্কশপে অংশ নেয়।

উল্লেখ্য, গত ৫ জুলাই ২০১৮ তারিখে ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের সঙ্গে ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিসের সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয় তারই অংশ হিসেবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা এই প্রশিক্ষণ-কর্মশালায় অংশগ্রহণ করছে।

 

 

ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ