Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে ব্যবসায়িক পরিকল্পনা বিষয়ক কর্মশালা

প্রকাশিত: ১ নভেম্বার ২০১৮, ০৩:১২

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর (বেরোবি)-এর নারী শিক্ষার্থীদের জন্য দুই দিনব্যাপী ব্যবসায়িক পরিকল্পনা বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে। আজ বুধবার ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর আয়োজনে ব্র্যাক লার্নিং সেন্টার রংপুরে এই কর্মশালার সমাপনী সেশন অনুষ্ঠিত হয়।

সমাপনী সেশন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর
প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

উদ্বোধনী বক্তব্যে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ‘ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর ধারাবাহিকভাবে চলা এসকল কর্মশালার মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা দিনে দিনে সক্ষমতা অর্জন করছে। অংশগ্রহণকারীদের ক্ষেত্রে ভবিষ্যতে নিজেকে একজন সফল ব্যক্তি হিসেবে গড়ে তুলতে এসকল কর্মশালা সহায়ক ভূমিকা পালনকরবে।

এ ধরনের কর্মশালা আয়োজন করার জন্য আয়োজকদের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন তিনি’। কর্মশালার পরিচালনা করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর উদ্যোক্তা বিশেষজ্ঞ পারভিন এস হুদা, গবেষণা সমন্বয়ক মুহাম্মদ বদিউজ্জামান, সহ-প্রশিক্ষক মোহসিনা আশরাফ, গবেষণা সহযোগী জিয়া উদ্দিন এবং কর্মকর্তা সাকিব আলম ।

অন্যান্যদের মাঝেউপস্থিত ছিলেন ইউএন ওমেন এর রিজিওনাল এশিয়া এন্ড দি পেসিফিক প্রোগ্রাম কনসালটেন্ট লেসলি ডেভিস, ইউএন ওমেন এর কর্মকর্তা আসমা আফরিন হকসহ সংস্থাটির অন্যান্য ব্যক্তিবর্গ।

এসময় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা
মোঃ আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন। এতে অংশনেয় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ থেকে বাছাইকৃত নারী শিক্ষার্থীবৃন্দ।

এর আগে ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটসহ ২১টি বিভাগ থেকে ‘নারী উদ্যোক্তা প্রশিক্ষণ’ এর জন্য আবেদনকৃত ৪৩০জন নারী শিক্ষার্থীর মধ্য থেকে প্রতিযোগীতার ভিত্তিতে বাছাইকৃত ২০০জন শিক্ষার্থীকে পর্যায়ক্রমে এই সকল প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর এমপাওয়ার্ড ওমেন পিসফুল প্রজেক্ট এর অধিনে ইউএন ওমেন এর সার্বিক সহযোগীতায় অনুষ্ঠিত কর্মশালা গতকাল শুরু হয়। কর্মশালা সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে। তার আগে গত ১৬ অক্টোবর থেকে শুরু হওয়া দুটি পৃথক পর্বে এই সকল শিক্ষার্থীরা ইনোভেশন ওয়ার্কশপে অংশ নেয়।

উল্লেখ্য, গত ৫ জুলাই ২০১৮ তারিখে ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের সঙ্গে ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিসএর সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয় তারই অংশ হিসেবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা এই প্রশিক্ষণ-কর্মশালায় অংশগ্রহণ করছে।


ঢাকা, ৩১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ