Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে ইনোভেশন ওয়ার্কশপের সমাপ্তি

প্রকাশিত: ২৬ অক্টোবার ২০১৮, ০২:৫৩

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নারী শিক্ষার্থীদের জন্য দুই দিনব্যাপি চলা দ্বিতীয় পর্বের ইনোভেশন ওয়ার্কশপ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টায় ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিসের আয়োজনে পর্যটন মোটেল রংপুরে এই ওয়ার্কশপের উদ্বোধন করা হয়।

আনুষ্ঠানিকভাবে দ্বিতীয় দিনের ওয়ার্কশপের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, ‘নারী শিক্ষার্থীদের অগ্রবর্তী হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস যে ভূমিকা পালন করছে তা প্রশংসনীয়।

এই ইনোভেশন ওয়ার্কশপে অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীবৃন্দ নিজ নিজ দক্ষতা বৃদ্ধিতে এবং বাস্তব জীবনে তা প্রয়োগের ক্ষেত্রে সফল হবেন বলে তিনি আশা প্রকাশ করেন। ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস এর প্রতি এ ধরনের ওয়ার্কশপ আয়োজন করার জন্য ধন্যবাদ প্রকাশ করেন তিনি’।

ওয়ার্কশপটির পরিচালনা করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিসের উদ্যোক্তা বিশেষজ্ঞ পারভিন এস হুদা, উর্ধ্বতন গবেষণা সহযোগী মো: মাহবুবুর রহমান এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিসের ইন্টার্নী ফারহানা আফরোজ। এতে অংশনেয় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটসহ ২১টি বিভাগ থেকে বাছাইকৃত নারী শিক্ষার্থীবৃন্দ।

এরআগে ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটসহ ২১টি বিভাগ থেকে ‘নারী উদ্যোক্তা প্রশিক্ষণ’ এর জন্য আবেদনকৃত ৪৩০জন নারী শিক্ষার্থীর মধ্য থেকে প্রতিযোগীতার ভিত্তিতে বাছাইকৃত ২০০জন শিক্ষার্থীকে পর্যায়ক্রমে এই প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর এমপাওয়ার্ড ওমেন পিসফুল প্রজেক্ট এর অধিনে অনুষ্ঠিত ওয়ার্কশপের এই পর্বটি গতকাল শুরু হয়। ওয়ার্কশপ চলে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। গত ১৬ থেকে ১৮ অক্টোবর তিন দিনব্যাপী প্রথম পর্বের ওয়ার্কশপটি ব্র্যাক লার্নিং সেন্টার রংপুরে অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ৫ জুলাই ২০১৮ তারিখে ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের সঙ্গে ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয় তারই অংশ হিসেবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা এই প্রশিক্ষণ-কর্মশালায় অংশগ্রহণ করছে।

 

 


ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ