Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে দুই দিনব্যাপি ইনোভেশন ওয়ার্কশপ

প্রকাশিত: ২৫ অক্টোবার ২০১৮, ০৩:২২

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নারী শিক্ষার্থীদের জন্য দুই দিনব্যাপি দ্বিতীয় পর্বের ইনোভেশন ওয়ার্কশপ শুরু হয়েছে। বুধবার সকাল ৯টায় ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিসের আয়োজনে ওয়ার্কশপের উদ্বোধন করা হয়।

আনুষ্ঠানিকভাবে ওয়ার্কশপের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, ‘ ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর ধারাবাহিক ওয়ার্কশপের অংশ হিসেবে আজকের এই আয়োজন। এর আগেও এধরনের ওয়ার্কশপের আয়োজন করা হয়েছে।

এসময় তিনি আরো বলেন, এ ধরনের ওয়ার্কশপের মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা তাদের ব্যক্তিজীবনকে সমৃদ্ধ করতে এবং সক্ষমতা অর্জন করতে সফল হবেন। একই সাথে তারা সমাজে তাদের অবদান রাখতেও সক্ষম হবেন বলে তিনি আশা প্রকাশ করেন। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুযোগ সৃষ্টির জন্যে ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস এর প্রতি ধন্যবাদও জানান’।

ওয়ার্কশপটির পরিচালনা করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিসের উদ্যোক্তা বিশেষজ্ঞ পারভিন এস হুদা, উর্ধ্বতন গবেষণা সহযোগী মো: মাহবুবুর রহমান এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিসের ইন্টার্নী ফারহানা আফরোজ। এতে অংশনেয় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটসহ ২১টি বিভাগ থেকে বাছাইকৃত নারী শিক্ষার্থীবৃন্দ।

এরআগে ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটসহ ২১টি বিভাগ থেকে ‘নারী উদ্যোক্তা প্রশিক্ষণ’ এর জন্য আবেদনকৃত ৪৩০জন নারী শিক্ষার্থীর মধ্য থেকে প্রতিযোগীতার ভিত্তিতে বাছাইকৃত ২০০জন শিক্ষার্থীকে পর্যায়ক্রমে এই প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর এমপাওয়ার্ড ওমেন পিসফুল প্রজেক্ট এর অধিনে অনুষ্ঠিত ওয়ার্কশপের এই পর্বটি আগামী ২৫ অক্টোবর পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই ওয়ার্কশপ চলবে। গত ১৬ থেকে ১৮ অক্টোবর তিন দিনব্যাপী প্রথম পর্বের ওয়ার্কশপটি ব্র্যাক লার্নিং সেন্টার রংপুরে অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ৫ জুলাই ২০১৮ তারিখে ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের সঙ্গে ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয় তারই অংশ হিসেবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা এই প্রশিক্ষণ-কর্মশালায় অংশগ্রহণ করছে।

 


ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ