Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ১৩ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে তিন দিনব্যাপি ইনোভেশন ওয়ার্কশপ

প্রকাশিত: ১৭ অক্টোবার ২০১৮, ০৭:১৬

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) নারী শিক্ষার্থীদের জন্য তিন দিনব্যাপি ইনোভেশন ওয়ার্কশপের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিসের আয়োজনে ব্র্যাক লার্নিং সেন্টারে ওয়ার্কশপের উদ্বোধন করা হয়।

আনুষ্ঠানিকভাবে ওয়ার্কশপের উদ্বোধনী বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, ‘এ ধরনের সুযোগের মধ্যদিয়ে এই বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা তাদের ব্যক্তিজীবনকে সমৃদ্ধ করতে এবং সক্ষমতা অর্জন করতে সফল হবেন।

একই সাথে তারা সমাজে তাদের অবদান রাখতেও সক্ষম হবেন বলে তিনি বিশ্বাস করেন। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এ ধরনের সুযোগ সৃষ্টির জন্যে ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস এর প্রতি ধন্যবাদও জানান তিনি’।

ওয়ার্কশপটির পরিচালনা করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিসের উদ্যোক্তা বিশেষজ্ঞ পারভিন এস হুদা, প্রোগ্রাম কোঅর্ডিনেটর নিলুফা সুলতানা এবং গবেষণা সহকারী সৈয়দ মোহাম্মদ সিহান সাজিদ। এতে অংশনেয় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটসহ ২১টি বিভাগ থেকে বাছাইকৃত নারী শিক্ষার্থীবৃন্দ।

এরআগে ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটসহ ২১টি বিভাগ থেকে ‘নারী উদ্যোক্তা প্রশিক্ষণ’ এর জন্য আবেদনকৃত ৪৩০জন নারী শিক্ষার্থীর মধ্য থেকে প্রতিযোগীতার ভিত্তিতে বাছাইকৃত ২০০জন শিক্ষার্থীকে পর্যায়ক্রমে এই প্রশিক্ষণ দেয়া হবে। ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর ইমপাওয়ার্ড ওমেন, পিসফুল প্রজেক্ট এর অধিনে অনুষ্ঠিত ওয়ার্কশপের এই পর্বটি আগামী ১৮ অক্টোবর পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই ওয়ার্কশপ চলবে।

উল্লেখ্য, গত ৫ জুলাই ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের সঙ্গে ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিসের সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। এরই অংশ হিসেবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা এই প্রশিক্ষণ-কর্মশালায় অংশগ্রহণ করছে।

 

 

 

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ