Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে কর্মচারীদের অনির্দিষ্টকালের ধর্মঘট

প্রকাশিত: ১৫ অক্টোবার ২০১৮, ০৮:৪৭

বেরোবি লাইভ: আপগ্রেডেশন-প্রমোশনসহ চার দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কর্মচারী ইউনিয়ন। রবিবার সকাল থেকে প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় রেজিস্টার দপ্তরের সামনে এ বিক্ষোভ করেন তারা।

এ বিষয়ে কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক নুর আলম জানান, চার দফা দাবিতে আমরা আন্দোলন করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মুহিব্বুল ইসলাম জানান, পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।

বিক্ষোভরত কর্মচারীরা জানান, কর্মচারীদের নীতিমালা প্রণয়ন, আপগ্রেডেশন-প্রমোশন, ৫৮ জন কর্মচারীর ৪৪ মাসের বকেয়া বেতন দেওয়া এবং তাদের স্থায়ীকরণের দাবিতে এ কর্মসূচি শুরু করেছেন তারা।

সকাল থেকে কর্মবিরতি শুরু করে রেজিস্টার দপ্তরের সামনে অবস্থান নেন কর্মচারীরা। এ সময় দাবি আদায়ের পক্ষে বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা। পরে বিকেল সাড়ে ৪টার দিকে প্রশাসন দাবি মেনে নেওয়ায় তারা কর্মসূচি স্থগিত করেন।

কর্মচারীরা অভিযোগ করে বলেন, এর আগেও একই দাবি নিয়ে বেশ কয়েকবার আন্দোলন করলেও প্রশাসনের আশ্বাসে তারা আন্দোলন প্রত্যাহার করেছিলাম। কিন্তু এসব দাবি বাস্তবায়নের নামে বিভিন্ন রিভিউ কমিটি করে কালক্ষেপণ করা হচ্ছে, তাই আজ থেকে আবারও আন্দোলন শুরু করেছি।

 

 

 

ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ