Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবি’র ভর্তি পরীক্ষা পূর্বনির্ধারিত তারিখে অনুষ্ঠানের দাবি শিক্ষকদের

প্রকাশিত: ২ অক্টোবার ২০১৮, ০৮:৪২

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় পরিষদের পুর্বনির্ধারিত তারিখে অনুষ্ঠানের দাবি জানিয়েছেন আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন প্রগতিশীল শিক্ষক ফোরাম।

সোমবার (১ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অফিস কক্ষে ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. বলরাম রায়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল উপাচার্যের সাথে সাক্ষাতকালে এ দাবি জানান।

এ সময় প্রতিনিধি দলের প্রধান ড. বলরাম রায় বলেন, বিশ্ববিদ্যালয় পরিষদের আলোচনা সভায় ভর্তি পরীক্ষা নভেম্বর মাসে অনুষ্ঠিত হবার কথা, কিন্তু অনিবার্যকারণবশত বিশ্ববিদ্যালয় প্রশাসন ভর্তি পরীক্ষা ডিসেম্বর মাসে নেবার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।
ফোরামের শিক্ষকবৃন্দ বলেন, ডিসেম্বর মাসে জাতীয় নির্বাচনের ঘোষণা এসেছে।

এমতাবস্থায় আওয়ামীপন্থী সংগঠন হিসেবে প্রগতিশীল শিক্ষক ফোরাম মনে করেন, জাতীয় নির্বাচনে জননেত্রী দেশরত্ব শেখ হাসিনার উন্নয়নের হাতকে শক্তিশালী করার জন্য আওয়ামীপন্থী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের জাতীয় নির্বাচনে প্রচার-প্রচারণায় প্রত্যক্ষ ভূমিকা পালন করতে হবে।

কিন্তু প্রশাসন ভর্তি পরীক্ষা পিছিয়ে ডিসেম্বর মাসে নির্ধারিত করায় জাতীয় নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের আওয়ামী পরিবারের প্রত্যক্ষ অংশগ্রহণ অন্তরায় হয়ে দাড়াবে।
এছাড়া শিক্ষামন্ত্রী নভেম্বরের মধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে সকল ধরনের পরীক্ষা সম্পন্ন করার আহবান জানিয়েছেন।

তাই শিক্ষামন্ত্রীর আহবান, বিশ্ববিদ্যালয় পরিষদের পূর্বনির্ধারিত তারিখ ও মহান জাতীয় সংসদ নির্বাচনের বিষয় তোয়াক্কা না করে বর্তমান প্রশাসন ভর্তি পরীক্ষা ডিসেম্বর মাসে নেবার যে উদ্যোগ নিয়েছেন তা আওয়ামী পরিবারের জন্য সাংঘর্ষিক।

গ্রগতিশীল শিক্ষক সমাজ মনে করেন, দেশ উন্নত হবার যে ব্রত দেশরত্ন শেখ হাসিনার রয়েছে, তার পরিপূর্ণতা পাবে টানা তৃতীয়বার সরকার গঠন করে। সেজন্য ফোরামের সকল শিক্ষকবৃন্দ জাতীয় পর্যায়ের ভবিষ্যৎ সাংসদ প্রার্থীদের নির্বাচনে প্রত্যক্ষভাবে সহযোগিতা করতে চায়।

কিন্তু আকস্মিক ভর্তি পরীক্ষা পিছিয়ে ডিসেম্বরে করায় তার ব্যাঘাত ঘটবে।
সবশেষে সরকারের শিক্ষা ও সর্বত্র উন্নয়নের জয়যাত্রার পথ চলমান রাখতে আওয়াপন্থী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের ডিসেম্বর মাসে ভর্তি পরীক্ষার মত জনগুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত না রাখার দাবি জানানো হয়।

পূর্ব নির্ধারিত তারিখে ভর্তি পরীক্ষা সম্পন্ন হলে, বর্তমান সরকারের কাংখিত লক্ষ্য অর্জনে বিশ্ববিদ্যালয়ের আওয়ামী পরিবার প্রত্যক্ষ ভ‚মিকা রাখতে পারবেন। এছাড়া হাজার হাজার ভর্তি পরীক্ষার্থী অভিভাবকদের নিয়ে ভর্তি পরীক্ষা নির্বিঘ্নে সম্পন্ন করতে পারবেন।

সর্বপরি, জাতীয় নির্বাচনের কথা বিবেচনা করে ডিসেম্বর মাসটি জাতীয় স্বার্থে উন্মুক্ত রেখে ভর্তি পরীক্ষার তারিখ পুনঃবিবেচনার জন্য উপাচার্যের নিকট গ্রগতিশীল শিক্ষক ফোরামের পক্ষ থেকে জোরালো দাবী হয়।

 


ঢাকা, ০১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ