Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবির প্রতিনিধি দলের রংপুর বিভাগের বিতর্ক উৎসবে অংশগ্রহণ

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বার ২০১৮, ০৭:৪২

হাবিপ্রবি লাইভ: যুক্তি খোঁজে মু্ক্তির পথ, উত্তরে আজ এই শপথ "এই স্লোগানকে সামনে রেখে রংপুর অঞ্চলের ৫ম বারের মতো জাতীয় বিতর্ক উৎসব-২০১৮ অনুষ্ঠিত হয়েছে ।

এতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক সহ বিভিন্ন অঞ্চলের বিতার্কিকবৃন্দ অংশগ্রহণ করেন । সকলের অংশগ্রহণে শুক্রবার সকাল সাড়ে নয়টায় এক আনন্দ শোভাযাত্রা বের হয় ।

শোভাযাত্রা শেষে রংপুর প্রাইম মেডিকেল কলেজে অডিটরিয়ামে বিতর্ক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে "ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ" এর চেয়ারম্যান একেএম সোয়েব এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সরকারি কলেজের সাবেক উপাধ্যক্ষ অধ্যাপক মোঃ তোফায়েল হোসেন, দিনাজপুর এবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা অধ্যাপক ডাঃ আমজাদ হোসেন ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডঃ তুহিন ওয়াদুদ ‌।

এসময় বক্তারা বলেন, বিতর্ক একটি শিল্প আর এই শিল্পকে সবার মাঝে ছড়িয়ে দিতে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ কাজ করে যাচ্ছে । আমরা মনে করি বিতার্কিকরা যুক্তি তর্ক উপস্থাপনের মাধ্যমে একটি গঠন ও গ্রহণযোগ্য মূলক তথ্য উপাত্ত দিয়ে দেশকে সঠিক সিদ্ধান্তে গ্রহনে সহযোগিতা করবে ।

আলোচনা সভা শেষে বিভিন্ন অঞ্চলের বিতার্কিকদের মাঝে আঞ্চলিক, পেশাজীবী,সনাতন , প্ল্যানচেট, সংসদ ও বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় । প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ মু.আবুল কাসেম পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করেন ।

এছাড়া বিতর্ক প্রসারে ও বিতর্ক শিল্পে অবদান রাখার জন্য সরকারি বেগম রোকেয়া কলেজের সহকারী অধ্যাপক মোঃ আজহারুল ইসলামকে আজীবন সম্মাননা প্রদান করা হয়েছে

 

ঢাকা, ২৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ