Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে নিরাপত্তা কর্মীদের প্রশিক্ষণ

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বার ২০১৮, ০০:২৭

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) নিরাপত্তা শাখায় কর্মরত কর্মচারিদের ‘সার্ভিস রুলস এন্ড রেগুলেশন’ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-১ (কবি হেয়াত মামুদ ভবন) এর গ্যালারী রুমে কর্মচারিদের এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

চার ঘন্টার অধিক সময়ব্যাপী চলা প্রশিক্ষণের শুরুতেই সকলে একসাথে দাড়িয়ে জাতীয় সঙ্গীত গাওয়ার মধ্যদিয়ে শুরু হয় এর মূল পর্ব। ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (IQAC) আয়োজিত এই প্রশিক্ষণের প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

প্রধান অতিথি হিসেবে ভিসি তার বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকলের জন্যেই সার্ভিস রুলস এন্ড রেগুলেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ। যেকোন প্রতিষ্ঠানে কর্মরত জনবলের ক্ষেত্রে এধরনের জ্ঞান থাকা সকলের জন্য আবশ্যক। এর মধ্যদিয়ে এই বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখায় কর্মরত কর্মীবৃন্দ তাদের দায়িত্ব-কর্তব্য সম্পর্কে সচেষ্ট হবেন বলেও আশা প্রকাশ করেন তিনি ।

IQAC এর পরিচালক ও বাংলা বিভাগের প্রফেসর ড. নাজমুল হকের সভাপতিত্বে প্রশিক্ষণ পর্বটি অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জি: লে. কর্নেল (অব:) মো: মনোয়ারুল ইসলাম। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

রিসোর্স পার্সন তার আলোচনায়, একটি প্রতিষ্ঠানের নিরাপত্তার সার্বিক দিক তুলে ধরার পাশাপাশি সার্ভিস রুলস এন্ড রেগুলেশন সম্পর্কিত বিষয় গুলো অংশগ্রহণকারীদের মাঝে তুলে ধরেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

উল্লেখ্য, ধারাবাহিক প্রশিক্ষণের এই পর্বে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখায় কর্মরত কর্মচারিদের এই প্রশিক্ষণ দেয়া হয় ।

 

 

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ