Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে মধ্যরাতেও ক্লাস নিচ্ছেন ভিসি, বাসভবন ঘেরাও

প্রকাশিত: ১০ সেপ্টেম্বার ২০১৮, ১৮:৩৮

বেরোবি লাইভ : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মাঝরাত পর্যন্ত ক্লাস-পরীক্ষা নিচ্ছেন ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। এমন অদ্ভুত ক্লাস-পরীক্ষা নেয়া বন্ধের দাবিতে এবার ফুঁসে উঠেছেনি শিক্ষার্থীরা। রোববার রাতে ভিসির বাসভবন ঘেরাও করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। এসময় বাসভবন লক্ষ্য করে ঢিল ছোড়েন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। রোববার দিবাগত রাত একটার দিকে মাঝরাত পর্যন্ত প্রায় দুই ঘণ্টাব্যাপী ভিসির বাসভবন ঘেরাও করে অবস্থান নেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, রোববার সন্ধ্যা ৭টায় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ‘পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন ইন বাংলাদেশ’ শীর্ষক একটি নিয়মিত কোর্সের ক্লাস নেয়ার কথা ছিল ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহর। যদিও সেই ক্লাস শুরু হয় রাত ১১টা ৫ মিনিটে। শেষ হয় রাত ১২টার দিকে।

এদিকে ক্লাস শেষে বিশ্ববিদ্যালয় সংলগ্ন সর্দারপাড়ায় ছাত্রাবাসে ফেরার পথে ছিনতাইকারীর হাতে আহত হন ফরহাদ হোসেন এলিট নামে এক শিক্ষার্থী। ছিনতাইয়ের সংবাদ ছড়িয়ে পড়লে মাঝরাত পর্যন্ত ক্লাস বন্ধে ভিসির বাসভবন ঘেরাও করে অবস্থান নেন শিক্ষার্থীরা।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পুলিশের উপস্থিতিতেই ভিসির বাসভবন লক্ষ্য করে ঢিল ছুড়তে থাকেন। পরে রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া এবং সাধারণ সম্পাদক নোবেল শেখ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা জানান, ভিসি মাঝরাত পর্যন্ত একাধিক বিভাগের ক্লাস-পরীক্ষা নেয়ায় প্রায়ই মেয়েদের নানাভাবে লাঞ্ছিত হতে হচ্ছে। কিন্তু নম্বর কম পাবেন এই ভয়ে কেউ মুখ খোলার সাহস পান না।


ঢাকা, ১০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ