Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে জাতীয় শোক দিবসে পুরস্কার বিতরণী

প্রকাশিত: ৩১ আগষ্ট ২০১৮, ০২:৩৬

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মাসব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে শোকাবহ আগস্ট পালন করা হয়। ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী পালন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের শিক্ষার্থীদের রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাসরুমে বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ জরুরী প্রয়োজনে ক্যাম্পাসের বাইরে থাকলেও মোবাইল ফোনের মাধ্যমে এই অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন এবং প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানটির উদ্বোধনী বক্তব্য দেন।

ভিসি তাঁর বক্তব্যে বলেন, আমরা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রতিবছর মাসব্যাপী শোকাবহ আগস্ট উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করে থাকি। তিনি সকলকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হবার এবং শোকের মাসে শোককে শক্তিতে পরিনত করার আহ্বান জানান। তিনি ভবিষ্যতেও এই শোকের মাসটিকে যথাযথভাবে পালনের আশাবাদ ব্যক্ত করেন।

রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ও জাতীয় শোক দিবস পালন কমিটির সদস্য সচিব এইচএম তারিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজ্ঞান অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি এবং জাতীয় শোক দিবস পালন কমিটির আহবায়ক প্রফেসর ড. মো: গাজী মাজহারুল আনোয়ার।

সভায় বিশেষ অতিথি ছিলেন কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ। উপস্থিত ছিলেন রচনা প্রতিযোগিতার বিচারক মন্ডলীর আহ্বায়ক জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক এবং বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা। বিচারক মন্ডলীর সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান মোঃ দেলোয়ার হোসেন প্রমুখ ।

প্রফেসর ডিনা তাঁর বক্তব্যে বলেন, যে মহানায়কের অবদানের কারনেই বাঙালি জাতি স্বাধীনতা অর্জন করেছে। সেই মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর আদর্শ সকলের মধ্যে ছড়িছে দিতেই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সকল শিক্ষার্থীদের জন্যে এই রচনা প্রতিযোগিতার আয়োজন করে। বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন সম্পর্কে সকলের পরিপূর্ন জ্ঞান থাকা উচিত বলেও তিনি মনে করেন।

প্রফেসর পরিমল তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা পরবর্তি তৎকালীন সময়ে বাংলাদেশকে সোনার বাংলা গড়বার যে সকল পদক্ষেপ গ্রহণ করেছিলেন তা ছিল দূরদৃষ্টি সম্পন্ন এবং যুগান্তকারী। যুগে যুগে বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের অবদান এই বাংলার মানুষ শ্রদ্ধাভরে স্মরণ করবে।

‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান: ছাত্রজীবন ও রাজনৈতিক চিন্তা’ বিষয়ক রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী মেশকাতুন নাহার শিলা, দ্বিতীয় স্থান প্রাপ্ত হয় একই বিভাগের লাইলুন নাহার এবং তৃতীয় স্থান প্রাপ্ত হয় রসায়ন বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী মোছা: আয়েশা সিদ্দিকা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, আগস্টের প্রথম দিন থেকেই বিশ্ববিদ্যালয় পরিবারের সকলেই কালোব্যাজ ধারণসহ মাসব্যাপী নানা কর্মসূচি পালন করে।

 


ঢাকা, ৩০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ