Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে সমাজবিজ্ঞান জার্নালের মোড়ক উন্মোচন

প্রকাশিত: ১৪ আগষ্ট ২০১৮, ০৪:৪৫

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ‘সমাজবিজ্ঞান জার্নাল’ ইংরেজি (প্রথম) সংখ্যার মোড়ক উম্মোচন করা হয়েছে। সোমবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাসরুমে সমাজবিজ্ঞান বিভাগ প্রকাশিত এই জার্নালের মোড়ক উম্মোচন করা হয়।

আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং জার্নালটির সম্পাদক প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ জার্নালটির মোড়ক উম্মোচন করেন। সমাজবিজ্ঞান বিভাগের লেকচারার রাম প্রসাদ বর্মণের সঞ্চালনায় জার্নালটির মোড়ক উম্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দধ বর্মণ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো: গাজী মাজহারুল আনোয়ার।

এসময় আরো উপস্থিত ছিলেন রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী প্রক্টর এইচএম তারিকুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান ড. মো: রশীদুল ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের লেকচারার শাম্মী ইসলাম, অর্থনীতি বিভাগের লেকচারার কাজী নেওয়াজ মোস্তফা, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের লেকচারার মো: রহমতুল্লাহ, রাষ্টধবিজ্ঞান বিভাগের নাজমা আ৩ার এবং ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের জেসমিন নাহার ঝুমুর প্রমুখ।

জার্নাল এর মোড়ক উম্মোচন অনুষ্ঠানে ভিসি বলেন এটি এই বিভাগের দ্বিতীয় প্রকাশিত এবং ইংরেজি প্রথম সংখ্যার জার্নাল। বিশ্ববিদ্যালয়ের ২১টি বিভাগ থেকে প্রতি তিন মাসে ধারাবাহিক জার্নাল প্রকাশের ক্ষেত্রে সমাজবিজ্ঞান বিভাগ আরো একধাপ এগিয়ে থাকলো। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক এবং শিক্ষার্থীদের এই সকল জার্নাল সংগ্রহ ও পঠনের প্রতি আহবানও জানান ভিসি।

জার্নাল এর মোড়ক উম্মোচন অনুষ্ঠানে সমাজবিজ্ঞান বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। সমাজবিজ্ঞান বিভাগের ‘সমাজবিজ্ঞান জার্নাল’-এর ইংরেজি সংখ্যার ভলিউম-১, নম্বর-১ (জুন-২০১৮) এতে মোট সাতটি গবেষণা প্রবন্ধ স্থান পেয়েছে।

 

ঢাকা, ১৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ