Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হামলার প্রতিবাদে রাবি শিক্ষক, শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ৬ আগষ্ট ২০১৮, ২১:৩২

রাবি লাইভ: ঢাকাসহ দেশব্যাপী নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক গ্রুপ (সাদা দল)। সোমবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এ কর্মসূচীর মাধ্যমে প্রতিবাদ জানান তারা।

দলটির আহবায়ক প্রফেসর ড. এনামুল হকের সঞ্চালনায় বক্তারা নিরাপদ সড়ক আইন বাস্তবায়ন ও হামলাকারীদের শাস্তির দাবি জানিয়ে সরকারের উদ্দেশ্যে বলেন, ‘শিক্ষার্থীরা যখন আন্দোলনে নেমেছে তখন কতিপয় দূর্বৃত্ত, সন্ত্রাসী তাদের ওপর হামলা চালিয়েছে, গুলি বর্ষণ করেছে। শিক্ষার্থীদের নায্য দাবির আন্দোলনে হামলা চালানো হয়েছে তার প্রতি ধিক্কার জানাই।

এসময় বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক মামুন উর রশিদ, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের প্রফেসর দিল আরা বেগম, রসায়ন বিভাগের প্রফেসর শাহেদ উজ জামান প্রমুখ।

মানববন্ধন থেকে নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের পদত্যাগ দাবি করে প্রয়োজনে অবস্থান কর্মসূচী পালন করার ঘোষণা দেন দলটির শিক্ষকরা।

অপরদিকে ঢাকার বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে সোমবার বেলা ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থীরা প্যারিস রোডে মানববন্ধনের আয়োজন করে। পরে ইংরেজী বিভাগের শিক্ষার্থীরা ওই মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন শেষে একটি র‌্যালি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

শিক্ষার্থীদের আন্দোলনে হামলার প্রতিবাদে আয়োজিত বিশ্ববিদ্যালয়ের একটি র‌্যালিতে এই শিরোনামের প্লাকার্ড লক্ষ্য করা যায়। পাশাপাশি চোখে পড়ে শিক্ষার্থীদের হাতে ‘প্রতিবাদের অধিকার চাই’, ‘সন্ত্রাস নির্মূল কর’, ‘মিডিয়ার উপর হামলা কেন?’ সহ শিক্ষার্থীদের অধিকার ও নিরাপত্তা দাবির অনেক প্লাকার্ড। এসময় শিক্ষার্থী ও গণমাধ্যম কর্মীদের উপর হামলাকারীদের শাস্তির দাবি জানান তারা।


ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ