Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রীদের পরীক্ষা না দিয়ে বিয়ে করার পরামর্শ!

প্রকাশিত: ৩ এপ্রিল ২০১৮, ১৭:৫৫

কুড়িগ্রাম লাইভ : চিলমারীতে এইচএসসি পরীক্ষা হলে অতিরিক্ত উত্তরপত্র চাওয়ায় এক ছাত্রীকে আপত্তিকর মন্তব্য করার অভিযোগ উঠেছে শিক্ষকের বিরুদ্ধে। এনিয়ে শিক্ষক ও অভিভাবকমহলে তোলপাড় শুরু হয়েছে। এঘটনায় অভিযুক্ত শিক্ষকদের শাস্তির দাবিতে অধ্যক্ষের কক্ষে বিক্ষোভ করে অভিভাবকসহ পরীর্ক্ষার্থীরা।

জানা যায়, সোমবার দুপুরে চিলমারী ডিগ্রি কলেজ কেন্দ্রে বাংলা পরীক্ষা চলাকালীন দুজন শিক্ষক ছাত্রীদের উত্তরপত্র না দিয়ে তাদেরকে পরীক্ষায় অংশগ্রহন না করে বিয়ে করার জন্য আপত্তিজনক মন্তব্য করেন। এ ধরণের কটূক্তিতে ক্ষুব্ধ হয়ে ছাত্রীরা হলেই কান্নাকাটি শুরু করেন। পরে তারা পরীক্ষা হল থেকে বের হয়ে আসেন। এসময় কেন্দ্রটির একাডেমিক সুপারভাইজার আব্দুল হালিম বিষয়টি সুরাহা করার আশ্বাস দিয়ে পরীক্ষার্থীদের উত্তরপত্রসহ হলে ফেরৎ পাঠান। পরীক্ষা শেষে অভিভাবকরা বিষয়টি জানতে পেরে অভিযুক্ত শিক্ষকদের শাস্তির দাবিতে অধ্যক্ষের কক্ষে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় কেন্দ্রটির ভারপ্রাপ্ত কেন্দ্র সচিব আব্দুল হাকিম ঘটনার সুষ্ঠু সমাধানের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

অভিযুক্ত পরীক্ষক আরাতুজ্জামান লতিফ ও কবিরুল ইসলাম কবির এ বিষয়ে কোন মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন। ওই হলের কয়েকজন ছাত্রী অভিযোগ করেন, স্যাররা তাদেরকে অতিরিক্ত উত্তরপত্র না দিয়ে বিভিন্ন অপমানজনক কথাবর্তা বলেন। এক পর্যায়ে তাদেরকে পরীক্ষা না দিয়ে বিয়ে করার পরামর্শ দেন। তাদের এ ধরণের মন্তব্যে হতবাক পরীক্ষার্থীরা জানান, শিক্ষকরা যদি এ ধরণের মন্তব্য করেন তাহলে মেয়েরা কোথায় যাবে!

ঘটনার সত্যতা স্বীকার করে চিলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা মুরাদ হাসান বেগ জানান, এবিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

ঢাকা, ০৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ