Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে যৌন হয়রানি, নিজেদের মধ্যে সংঘর্ষ ছাত্রলীগের

প্রকাশিত: ১ মার্চ ২০১৮, ০৫:৩৮

বেরোবি লাইভ : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রীকে যৌন হয়রানি নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়েছে। এতে অন্তত ৩জন আহত হয়েছে। তাদের রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের ঘটনা নিয়ে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী তাইজুল ইসলাম ও একই বিভাগের এক ছাত্রীকে দীর্ঘদিন ধরে যৌন করে আসছেন। বিষয়টি নিয়ে একই বিভাগের মাষ্টার্সের শিক্ষার্থী ও ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তৌফিকুর রহমান তুষার তাইজুলকে নিয়ে সমাঝোতার চেষ্টা করে। বুধবার আবারও ওই ছাত্রীকে যৌন হয়রানি করলে তুষার বাধা দেয়। পরে বিকেলে তাইজুল ও তার বন্ধুরা ছাত্রলীগ নেতা তুষারকে মারধর করে।

এই ঘটনার জের ধরে বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের সভাপতি তুষার কিবরিয়া গ্রুপের অনুসারীরা সাধারণ সম্পাদক নোবেল শেখের অনুসারী সাবেক সহ সম্পাদক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী প্রিতম আগারওয়ালকে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির সামনে কুপিয়ে আহত করে। পরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের সামনে একই গ্রুপের অনুসারী ও দুর্যোগ ব্যাবস্থাপনা বিভাগের শিক্ষার্থী গোলাম মোন্তফাকে পিটিয়ে আহত করে। আহত দুইজনকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে রাত ১০টার দিকে রংপুর কোতয়ালী থানার ওসি বাবুল মিয়া ক্যাম্পাসে পৌঁছে হ্যান্ড মাইকে শিক্ষার্থীদের শান্ত থাকার আহবান জানান। এছাড়াও কোন ধরনের বেআইনি কাজ করলে আইনানুগ ব্যাবস্থার ঘোষণা দেন। তবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে ঘটনাস্থলে দেখা যায়নি। এনিয়ে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ