Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দিনাজপুরে এসএসসি পরীক্ষার ৪র্থ দিনে বহিষ্কার ৪

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারী ২০১৮, ০৩:৩২

দিনাজপুর লাইভ: দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার চতুর্থ দিন রোববার ইংরেজী প্রথমপত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। জানা গেছে, চতুর্থ দিনের পরীক্ষায় চার পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া এই দিনের পরীক্ষায় ৪৪০ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিতির গড় হার শূন্য দশমিক ২৫ শতাংশ।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন জানান, এসএসসি পরীক্ষার চতুর্থ দিনে ইংরেজী প্রথমপত্রের পরীক্ষায় ১ লাখ ৭৩ হাজার ২২ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৭২ হাজার ৫৮২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ৪৪০ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এ দিন রংপুর, গাইবান্ধা লালমনিরহাট ও পঞ্চগড় এই ৪ জেলায় ৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ৮০ জন, গাইবান্ধায় ৬৫, নীলফামারীতে ৬২, কুড়িগ্রামে ৩৮, লালমনিরহাটে ৩৯, দিনাজপুরে ৯৮, ঠাকুরগাঁয়ে ৩৬ ও পঞ্চগড় জেলায় ২২ জন ছিল বলে জানিয়েছেন শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন।

উল্লেখ্য, ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় শিক্ষাবোর্ডের অধীনে ৮টি জেলার ২ হাজার ৬১৪টি বিদ্যালয় হতে ২৬০টি কেন্দ্রের মাধ্যমে ১ লাখ ৮৬ হাজার ৮৬০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এর মধ্যে ছাত্র ৯৫ হাজার ৮৩৬ জন ও ছাত্রী ৯১ হাজার ২৪ জন। এসব পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত ১ লাখ ৬৪ হাজার ৬২, অনিয়মিত পরীক্ষার্থী ২২ হাজার ৪৭৩ জন ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী ৩২৫ জন।

 


ঢাকা, ০৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ