Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষায় অনুপস্থিত ৫৪৯

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারী ২০১৮, ০৪:১৮

দিনাজপুর লাইভ: দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার প্রথম দিন শনিবার বাংলা দিবতীয়পত্রের পরীক্ষায় গাইবান্ধা জেলায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

এছাড়া দ্বিতীয় দিনের পরীক্ষায় ৫৪৯ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিতির গড় হার শূন্য দশমিক ৩৩ শতাংশ।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন জানান, এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে বাংলা দ্বিতীয়পত্রের পরীক্ষায় ১ লাখ ৬৭ হাজার ৯২৮ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৬৭ হাজার ৩৭৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ৫৪৯ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এ দিন গাইবান্ধা জেলায় একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ১০৪ জন, গাইবান্ধায় ৯০, নীলফামারীতে ৮২, কুড়িগ্রামে ৫৩, লালমনিরহাটে ৩৯, দিনাজপুরে ১১৯, ঠাকুরগাঁয়ে ৩২ ও পঞ্চগড় জেলায় ৩০ জন ছিল বলে জানিয়েছেন শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন।

উল্লেখ্য, ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় শিক্ষাবোর্ডের অধীনে ৮টি জেলার ২ হাজার ৬১৪টি বিদ্যালয় হতে ২৬০টি কেন্দ্রের মাধ্যমে ১ লাখ ৮৬ হাজার ৮৬০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

এর মধ্যে ছাত্র ৯৫ হাজার ৮৩৬ জন ও ছাত্রী ৯১ হাজার ২৪ জন। এসব পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত ১ লাখ ৬৪ হাজার ৬২, অনিয়মিত পরীক্ষার্থী ২২ হাজার ৪৭৩ জন ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী ৩২৫ জন।

 

ঢাকা, ০৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ