বেরোবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত


Published: 2022-01-10 22:46:50 BdST, Updated: 2022-01-19 07:34:23 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) স্বাধীন বাংলাদেশের স্থপতি ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস-২০২২ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ এবং উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর, বিভাগ এবং শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

বেলা সাড়ে ১১টায় আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেন, বাঙালি জাতির বহুল প্রতীক্ষিত বিজয়ের পরিপূর্ণতা এসেছিল ১৯৭২ সালের ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধুু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে।

ভিসি বলেন, পাকিস্তান কারাগার থেকে মুক্ত হয়ে ১০ জানুয়ারি বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তনের পূর্বে লন্ডন ও ভারত সফরের মাধ্যমে বাংলাদেশকে আন্তর্জাতিক পরিমন্ডলে পরিচিতি ও স্বীকৃতি আদায়ের উদ্যোগ গ্রহণ করেন। যা পৃথিবীর রাজনৈতিক ইতিহাসে অত্যন্ত বিরল।

বিশেষ অতিথির বক্তব্যে প্রো-ভিসি প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস আমাদের জাতীয় জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। তিনি বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে বাংলাদেশ স্টাডিজ কোর্স পড়ানোর মাধ্যমে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে সহায়ক ভূমিকা পালন করতে পারবে।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস-২০২২ পালন কমিটির আহবায়ক ও গণিত বিভাগের সহযোগী অধ্যাপক কমলেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) মোঃ নুরুজ্জামান খানের সঞ্চালনায় কলা অনুষদের ডিন ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মোঃ শরিফুল ইসলাম, বেরোবি শাখা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মোঃ মশিয়ার রহমান, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান এবং লোকপ্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান মোঃ আসাদুজ্জামান মন্ডল আসাদ অন্যান্যের মধ্যে ভার্চুয়াল আলোচনায় অংশগ্রহণ করেন। সংবাদ বিজ্ঞপ্তি।


ঢাকা, ১০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।