হাবিপ্রবিতে থাকছে না গণরুম: বাস্তবায়নই চ্যালেঞ্জ


Published: 2021-09-28 15:47:16 BdST, Updated: 2021-11-27 18:04:24 BdST

হাবিপ্রবি লাইভ: প্রত্যেক আবাসিক শিক্ষার্থীদের হল কর্তৃক একটি কার্ড প্রদান করা হবে। কোভিড-১৯ টিকা কার্ড ও হল প্রদত্ত কার্ড ছাড়া কেউ বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে অবস্থান করতে পারবে না বলে ক্যাম্পাসলাইভকে জানিয়েছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হল সুপার কাউন্সিলের আহ্বায়ক ও ডরমিটরি-২ হলের হল সুপার প্রফেসর ড. মোঃ গোলাম রাব্বানী।

হল সুপার বলেন, সবার কোভিড-১৯ টিকার নিবন্ধন হয়ে গেলে অতিদ্রুত বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে একাডেমি কাউন্সিল সভায় সিদ্ধান্ত নেয়া হবে। অতিদ্রুত বিশ্ববিদ্যালয়ের হল সমূহ খোলার বিষয়ে একাডেমিক কাউন্সিল অনুষ্ঠিত হবে। একাডেমিক কাউন্সিল সভায় সিদ্ধান্ত অনুযায়ী কবে হল সমূহ খোলা হবে তা জাননো হবে শিক্ষার্থীদের।

তিনি আরও জানান, প্রতিটি হলের শিক্ষার্থীদের কাছ থেকে তথ্য আহবান করা হয়েছিল, সেই তথ্য অনুযায়ী শিক্ষার্থীদের হল প্রদত্ত একটি কার্ড দেওয়া হবে। তবে কোভিড-১৯ টিকার নিবন্ধন কার্ড ও হল প্রদত্ত কার্ড ছাড়া কেউ হলে অবস্থান করতে পারবে না।

হল সুপার কাউন্সিলের আহ্বায়ক ক্যাম্পাসলাইভকে জানান, করোনা পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল সমূহে হলরুম বা গণরুম থাকবে না। এবং প্রত্যেক শিক্ষার্থীদের স্বাস্থ্য নির্দেশনা মেনে চলতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম. কামরুজ্জামান ক্যাম্পাসলাইভকে বলেন, শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকার নিবন্ধন নিশ্চিত হলেই বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

ঢাকা, ২৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।