বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফল দেখতে পারবেন হাবিপ্রবি শিক্ষার্থীরা


Published: 2021-09-18 18:57:10 BdST, Updated: 2021-10-19 05:49:35 BdST

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা এখন থেকে একাডেমিক ফল দেখতে পারবেন বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। হতাশার দেয়াল আর হতাশ করবে না শিক্ষার্থীদের। কেউ আর জড়ো হবে না এই দেয়ালের সামনে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের পুরাতন রূপালী ব্যাংকের দেয়ালে (হতাশার দেয়াল) শিক্ষার্থীদের ফলাফল ঝুলিয়ে দেয়া হতো। এ নিয়ে ক্ষোভ ছিলো শিক্ষার্থীদের। দীর্ঘদিনের দাবি ছিলো সেমিস্টার ফাইনালের ফলাফল যেনো ওয়েবসাইটে প্রকাশ করা হয়। অবশেষে শিক্ষার্থীদের সেই পূরণ হচ্ছে, ফলাফল প্রকাশ হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। কৃষি ও সোশ্যাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস অনুষদের ফলাফল গড়াবে ওয়েবসাইটে।

হাবিপ্রবির পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. মো. সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ভিসি মহোদয়ের সম্মতি ও সার্বিক দিকনির্দেশনার ফলে কাজটি দ্রুত বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। তাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। শিক্ষার্থীরা এখন দেশের যেকোনো প্রান্ত থেকে নিজেদের ফলাফল জানতে পারবে। এমনকি প্রয়োজনে নিজের ফলাফল ডাউনলোড করতে পারবে। এখন থেকে ওয়েবসাইট ও কন্ট্রোলার সেকসনের নোটিশ বোর্ডেও শিক্ষার্থীরা ফলাফল দেখতে পারবে।

হাবিপ্রবির আইটি সেলের কো-অর্ডিনেটর অ্যাসোসিয়েট প্রফেসর মো. মেহেদী ইসলাম বলেন, ভিসি মহোদয়ের সহযোগিতার কারণে আইটি সেলের যেকোনো প্রয়োজনে সিদ্ধান্ত গ্রহণের দীর্ঘসূত্রিতার অবসান হয়েছে। আমি হাবিপ্রবির আইটি সেলের পক্ষ থেকে ভিসি মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বিজ্ঞান অনুষদের শিক্ষার্থী মো. জাকারিয়া রহমান বলেন, সত্যিই এটি আমাদের জন্য একটি আনন্দের সংবাদ। বর্তমান বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের স্বার্থে কাজ করে যাচ্ছে তা ধীরে ধীরে দৃশ্যমান হচ্ছে। আমরা প্রত্যাশা করি আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

উল্লেখ্য যে, হাবিপ্রবি সাংবাদিক সমিতি সাধারণ শিক্ষার্থীদের পক্ষ হয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে শিক্ষার্থীদের ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশের দাবি জানানোর পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন এমন উদ্যোগ নেয়।

ঢাকা, ১৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।