পুনরাদেশ না দেওয়া পর্যন্ত হাবিপ্রবিতে চলমান পরীক্ষা স্থগিত


Published: 2021-06-21 15:10:19 BdST, Updated: 2021-07-27 20:15:05 BdST

হাবিপ্রবি লাইভ: দিনাজপুরে করোনা সংক্রমণ ঊর্ধ্বগতি হওয়ায় পরবর্তী পুনরাদেশ না দেওয়া পর্যন্ত হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) চলমান স্নাতক ও স্নাতকোত্তর চলমান পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে, চলবে স্পেশাল রিপিট পরীক্ষা।

সোমবার (২১ জুন) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “দিনাজপুর জেলায় ভয়াবহ করোনা সংক্রমণ বৃদ্ধি ও লকডাউনজনিত কারণে সকল অনুষদের পূর্বঘোষিত পরীক্ষাসমূহ আগামী ২৩ জুন ২০২১ খ্রীঃ তারিখ হইতে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হলো। দিনাজপুর জেলার করোনা পরিস্থিতি উন্নতি হলে এবং লকডাউন তুলে নিলে পরবর্তীতে উক্ত পরীক্ষাসমূহের তারিখ যথা সময়ে জানানো হবে।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার জানান, “করোনা সংক্রমণ আশঙ্কাজনক বৃদ্ধি পাওয়ায় দিনাজপুর সদর উপজেলায় চলমান বিশেষ বিধিনিষেধ চলাকালীন সময়ে নতুন করে কোনো সেমিস্টারের পরীক্ষা অনুষ্ঠিত হবে না। তবে অনুষদের ডীনরা চাইলে স্বাস্থ্যবিধি মেনে স্পেশাল রিপিট পরীক্ষাগুলো নিতে পারবে। বিশ্ববিদ্যালয়ের ডিনদের সঙ্গে আলোচনা করে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে”।

উল্লেখ্য, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দিনাজপুর সদর উপজেলায় চলমান লকডাউন দ্বিতীয় দফায় ২৮ জুন পর্যন্ত বৃদ্ধি ঘোষণা করেছে দিনাজপুর জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটি।

ঢাকা, ২১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।