বেরোবির ভিসি হিসেবে ড. হাসিবুর রশীদ এর যোগদান


Published: 2021-06-14 21:14:05 BdST, Updated: 2021-07-30 08:15:25 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এর পঞ্চম ভাইস-চ্যান্সেলর হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম্স বিভাগের প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

আজ সোমবার (১৪ জুন, ২০২১) সকালে ভাইস-চ্যান্সেলর হিসেবে যোগদান করেন তিনি। এসময় তাঁকে অভ্যর্থনা জানান বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা। দায়িত্ব গ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এর ভিসি প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

এসময় তিনি বলেন, যথাযথ নিয়ম অনুসরণের মাধ্যমে শিক্ষার্থীদের সেশনজটসহ বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করবেন। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়ার জন্য সকলের নিজ জায়গা থেকে দায়িত্ব পালন ও সহযোগিতা কামনা করেন বেরোবি’র নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর।

গত ৯ জুন ২০২১ তারিখ বুধবার মহামান্য রাষ্ট্রপতি ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর-এর অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদকে বেরোবি’র ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

পঞ্চম ভাইস-চ্যান্সেলর হিসেবে যোগদানের পর প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদকে ফুলেল শুভেচ্ছা জানায় বেরোবি’র শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন অনুষদ, বিভাগ, দপ্তর, আবাসিক হল, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, শিক্ষকদের সংগঠন মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়ন, বাংলাদেশ ছাত্রলীগ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এছাড়া বিকেলে রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ফতেহপুরে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ও বরেণ্য পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া’র সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

ঢাকা, ১৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।