মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে হাবিপ্রবি’র কর্মসূচি


Published: 2021-03-24 13:36:08 BdST, Updated: 2021-06-19 19:01:06 BdST

হাবিপ্রবি লাইভ: মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী-২০২১ উদযাপন উপলক্ষে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবস উদযাপন কমিটির স্বাক্ষিরত এক বিজ্ঞপ্তি বিষয়টি নিশ্চিত করেছেন হাবিপ্রবি'র জাতীয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী-২০২১ উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য অনলাইনে ২১ মার্চ থেকে ২৫ মার্চ ২০২১ পর্যন্ত “তোমার অনুভূতিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বঙ্গবন্ধুর বাংলাদেশ” শীর্ষক শিরোনামে রচনা এবং “কবিতায় বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ” শীর্ষক শিরোনামে কবিতা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

২৫শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে সন্ধ্যা ৭টায় মোমবাতি প্রজ্জ্বলনের আয়োজন করা হয়েছে।

এছাড়াও ২৬শে মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শুক্রবার (২৬ মার্চ) সকাল ৬ টা ৪০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশসানিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ৯ টায় ‘বর্ণাঢ্য স্বাধীনতা র‍্যালি’ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গন থেকে সম্পূর্ণ ক্যাম্পাস প্রদক্ষিণ করবে।

র‍্যালি শেষে সকাল ৯ টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে।পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়ের বাণী পাঠ ও বিতরণ করা হবে।

সকাল ১০টা ২৫ মিনিটে কেন্দ্রীয় শহিদ মিনারে শিশুদের(অনুর্ধ্ব তৃতীয় শ্রেণী) চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হবে। চিত্রাঙ্কন শেষ সকাল ১১ টায় উক্ত প্রতিযোগিতার ফলাফল ও পুরস্কার বিতরণ করা হবে।

এর পরে শুক্রবার (২৬ মার্চ) বাদ জুম্মা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতের আয়োজন করা হবে।

সন্ধ্যা ৬ টা ১৫ মিনিটে জাতীয় পতাকা অবনমিত করা হবে এবং সন্ধ্যা ৭টায় অনলাইনে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্মিত ডকুমেন্টারি প্রচার করা হবে।

উল্লেখ্য, ১৭ মার্চ হতে ২৭ মার্চ ভোর পর্যন্ত(২৫ মার্চ ব্যতীত) কেন্দ্রীয় শহিদ মিনার, প্রশাসনিক ভবন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, বাউন্ডারী দেয়াল এবং টিএসসি ভবন আলোকসজ্জা করা হবে।

ঢাকা, ২৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।