হাবিপ্রবিতে শিক্ষকদের জন্য প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


Published: 2021-03-23 11:54:42 BdST, Updated: 2021-06-19 17:38:58 BdST

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে শিক্ষকদের জন্য “Outcome Based Education (OBE) Curricular Finalization and Materialization in HSTU” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (২২ মার্চ) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি এর সেমিনার রুমে উক্ত কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর ডাঃ মোঃ ফজলুল হক ও বিজনেস স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর মোঃ কুতুব উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার।

প্রধান অতিথি প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার তার বক্তব্যে বলেন, বর্তমানে দেশে অনেকগুলো বিশ্ববিদ্যালয় আছে, এখন আমাদেরকে কোয়ালিটির দিকে নজর দিতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষীকিতে এ ধরনের উদ্যোগকে আমি স্বাগত জানাই। বাংলাদেশ সরকার এর শিক্ষা নীতি অনুযায়ী উচ্চ শিক্ষার গুণগতমান নিশ্চিতকরণের জন্য Outcome Based Education (OBE) কারিকুলা তৈরী অপরিহার্য। এ ধরণের প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের জন্য তিনি আইকিউএসি'র প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

উক্ত কর্মশালায় বিজনেস স্টাডিজ অনুষদের সকল শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন। এছাড়াও ধারাবাহিকভাবে বিভিন্ন অনুষদের শিক্ষকদের জন্য এ ধরণের কর্মশালার আয়োজন করা হচ্ছে।

ঢাকা, ২৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।