অপারেশনে অবহেলায় প্রাণ হারালেন বেরোবি ছাত্র লালন


Published: 2021-03-04 18:53:02 BdST, Updated: 2021-04-18 19:54:21 BdST

লাইভ প্রতিবেদক: অপারেশনের অবহেলায় প্রাণ হারালেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) তরুণ মেধাবী শিক্ষার্থী মেসবাহুল হক লালন। হাত ভাঙার ভুল অপারেশনে লালনের মৃত্যুর অভিযোগ উঠেছে। চিকিৎসকের অবহেলা ও ক্লিনিক কর্তৃপক্ষের উদাসীনতার কারণে ওই শিক্ষার্থীর মৃত্যু হয়। বুধবার ঠাকুরগাঁও শহরের ডেলটা ক্লিনিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ক্লিনিক কর্তৃপক্ষ ও চিকিৎসক গা ঢাকা দিয়েছে।

নিহত লালন সদর উপজেলার রায়পুর গ্রামের জলাই মন্ডলের ছেলে ও রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) পরিসংখ্যান বিভাগের প্রথম বর্ষের ছাত্র।

লালনের বড় ভাই বিপ্লব ক্যাম্পাসলাইভকে জানান, ফুটবল খেলার সময় ডান হাতের হাড় ভেঙে যায়। পরে হাড় বিশেষজ্ঞ ডাক্তার জিল্লুর রহমানকে দেখায় লালন। পরে ওই ডাক্তার অপারেশন করতে বলেন। চিকিৎসকের অবহেলা ও ক্লিনিক কর্তৃপক্ষের উদাসীনতার কারণে লালনের মৃত্যু হয়।

এ বিষয়ে লালনের বাবা জলই মন্ডল বলেন, ‘ডাক্তার বলেছিল, হালকা অপারেশন, সে জন্য ছেলেকে নিয়ে গেছিলাম। আগে জানলে কসাই খানায় নিয়ে যেতাম না ছেলেকে। সুস্থ ছেলেকে হাতের অপারেশনে হারাতে হবে ভাবতে পারিনি। ইচ্ছে করছে মামলা করে ক্লিনিক কর্তৃপক্ষকে উচিত শিক্ষা দেই। আমার মতো আর যেন কোনো বাবার কোল খালি না করে তারা। কিন্তু মামলা করলে সোনার ছেলেকে কাটা ছেড়া করবে, সে কারণে মামলা করছি না। অনেক স্বপ্ন নিয়ে ছেলেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি করেছিলাম, স্বপ্ন আমার খালি হয়ে গেল।’

বিষয়টিতে ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম বলেন, ঘটনার বিষয়ে থানায় কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

 


ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।