বেরোবির কর্মচারির বকেয়া বেতন দেয়ার উদ্যোগ


Published: 2019-06-17 20:38:03 BdST, Updated: 2019-07-21 13:31:23 BdST

বেরোবি লাইভঃ বেরোবি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুরের ৫৮ জন কর্মকর্তা ও কর্মচারীর ৪৪ মাসের বকেয়া বেতন পরিশোধের উদ্যোগ নিয়েছে প্রশাসন। বিশ্ববিদ্যালয় প্রশাসনের আবেদনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) নির্দেশনা অনুযায়ী ২০১৭-১৮ অর্থ বছরের সমাপনি স্থিতির টাকা হতে ৫৮ জন কর্মচারীর বকেয়া বেতন-ভাতা মামলা ইতিবাচক নিস্পত্তি সাপেক্ষে প্রদানের নিমিত্তে সঞ্চিতি রাখা হয়েছে।

উল্লিখিত সমস্যা সমাধানের লক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন ইতোমধ্যে কার্যকরী উদ্যোগ গ্রহণ করার পরেও আজ ১৭.০৬.২০১৯ তারিখে ‘কর্মচারী সমন্বয় পরিষদ’ নামে একটি সংগঠনের প্যাডে ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে যা কাম্য নয়।

এছাড়াও উক্ত স্মারকলিপিতে ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীদের পদোন্নতি/আপগ্রেডেশন নীতিমালার অনতিবিলম্বে বাস্তবায়নের দাবি জানানো হয়েছে। এ বিষয়ে নীতিমালা বাস্তবায়নের শেষ অবস্থা হলো- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এর ভিসি মহোদয় কর্তৃক গঠিত ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীবৃন্দের পদোন্নতি/আপগ্রেডেশন সংক্রান্ত নীতিমালা রিভিউ কমিটি ০৫(পাঁচ) টি সভা করে একটি যুগোপযোগী নীতিমালা প্রনয়ণ করে গত ১৪ মে ২০১৯ তারিখের অর্থ কমিটির ২৫তম সভায় উপস্থাপন করে।

কমিটির সভায় প্রস্তাবিত নীতিমালাটি অধিকতর যাচাইয়ের জন্য একটি উপকমিটি গঠন করা হয়। গঠিত উপকমিটি গত ২৫ মে ২০১৯ তারিখে অনুষ্ঠিত ১ম সভায় ৩য় শ্রেণীর নীতিমালাটি নিয়ে আলোচনা করে এবং পরবর্তীতে আর একটি সভা করে ৪র্থ শ্রেণীর নীতিমালাটি পর্যালোচনাপূর্বক সম্পূর্ণ নীতিমালা বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে পরবর্তী সিন্ডিকেট সভায় উপস্থাপন করে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনের ব্যবস্থা করার সিদ্ধান্ত গ্রহণ করে।

উপকমিটির একজন সদস্য ওমরাহ পালন করার জন্য পবিত্র মক্কানগরীতে অবস্থান করায় সভা ডাকা সম্ভব হয় নাই। তিনি আগামী ২২ জুন ২০১৯ তারিখে দেশে ফিরলে সভাটি আহ্বান করা হবে। সুতরাং এসব মিমাংসীত বিষয়ে কোনো পক্ষের স্মারকলিপি দেয়া কিংবা দাবি জানানো অর্থহীন ও উদ্দেশ্য প্রনোদিত বলে মনে করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঢাকা, ১৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।