বেরোবিতে তিন দিনের ইনোভেশন ওয়ার্কশপ


Published: 2018-10-18 15:45:20 BdST, Updated: 2018-11-22 17:09:24 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) নারী শিক্ষার্থীদের জন্য তিন দিনের ইনোভেশন ওয়ার্কশপ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১টায় ব্র্যাক লার্নিং সেন্টার রংপুরে অনুষ্ঠিত এই ওয়ার্কশপে সমাপনী হয়।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ সমাপনী সেশনে উপস্থিত থেকে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের খোঁজ নেন। এসময় তিনি বেরোবি শিক্ষার্থীদের জন্যে আয়োজিত এ ধরনের ওয়ার্কশপের জন্যে ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস এর প্রতিনিধিবর্গকে ধন্যবাদ স্থাপন করেন।

এসময় ভিসির সাথে পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান ড. মো: রশীদুল ইসলাম, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা মো: আরিফুল ইসলাম এবং পিএটুভিসি আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর এমপাওয়ার্ড ওমেন, পিসফুল প্রজেক্টের অধিনে অনুষ্ঠিত তিন দিনব্যাপী ওয়ার্কশপের পরিচালনা করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস এর উদ্যোক্তা বিশেষজ্ঞ পারভিন এস হুদা, প্রোগ্রাম কোঅর্ডিনেটর নিলুফা সুলতানা এবং গবেষণা সহকারী সৈয়দ মোহাম্মদ সিহান সাজিদ। এতে অংশনেয় বেরোবি’র ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটসহ ২১টি বিভাগ থেকে বাছাইকৃত নারী শিক্ষার্থীবৃন্দ। গত ১৬ অক্টোবর থেকে শুরু হওয়া এই ওয়ার্কশপ প্রতিদিন সকাল ৯টায় শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলে।

এর আগে ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটসহ ২১টি বিভাগ থেকে ‘নারী উদ্যোক্তা প্রশিক্ষণ’ এর জন্য আবেদনকৃত ৪৩০জন নারী শিক্ষার্থীর মধ্য থেকে প্রতিযোগীতার ভিত্তিতে বাছাইকৃত ২০০জন শিক্ষার্থীকে পর্যায়ক্রমে এই প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

উল্লেখ্য, গত ৫ জুলাই ২০১৮ তারিখে ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের সঙ্গে ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয় তারই অংশ হিসেবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা এই প্রশিক্ষণ-কর্মশালায় অংশগ্রহণ করছে।

 

 

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।