Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাবিপ্রবিতে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ

প্রকাশিত: ২০ মে ২০২৩, ২২:২৩

ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ

পাবিপ্রবি লাইভ: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। শনিবার (২০ নভেম্বর) দুপুরে গুচ্ছের ভর্তি পরীক্ষা শেষে এ ঘটনা ঘটে। এর আগে দুই গ্রুপের মধ্যে কথা কাটাকাটি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে গুচ্ছভিত্তিক ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে পাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম বাবুর অনুসারী মিনহাজুল প্রান্ত ও সাধারণ সম্পাদক নুরুল্লাহর অনুসারী সাব্বিরের মধ্যে কথা কাটাকাটি হয়। সেখানে সভাপতির অনুসারীরা সাধারণ সম্পাদকের অনুসারীদের গায়ে হাত তোলেন। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা শুরু হয়। পরে পরীক্ষা শেষ হলে দুপুর পৌনে ২টার দিকে দুই গ্রুপ লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়ায়। ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। থেকে থেমে প্রায় দেড় ঘণ্টা ধরে চলা এই সংঘর্ষে দুই গ্রুপের অন্তত ১৫ জন আহত হয়েছেন। আহতদের পাবনা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা নাজমুল হোসেন দুই গ্রুপের সংঘর্ষের বিষয়টি জানিয়েছেন। তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, ভর্তি পরীক্ষা চলাকালে মোটরসাইকেলে ধাক্কা লাগা নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। আমরা বিষয়টি নিয়ে বসেছি। এখন পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম বাবু বলেন, বিশ্ববিদ্যালয়ের গেটের বাহিরে সাধারণ শিক্ষার্থীর মধ্যে একটু কথা কাটাকাটি হয়েছিল। এ ঘটনায় যারা আহত হয়ে হাসপাতালে ভর্তি আছে সবাই সাধারণ শিক্ষার্থী। এ ঘটনায় যদি ছাত্রলীগের কেউ জড়িত থাকে তাহলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল্লাহ বলেন, পাবিপ্রবিতে ছাত্রলীগের কোনো গ্রুপিং নেই। সভাপতি ও সাধারণ সম্পাদক একসঙ্গে সকল কাজ সম্পাদন করে আসছি। ভর্তি পরীক্ষার জন্য আমরা জয় বাংলা বাইক সার্ভিস চালু করেছিলাম। সাধারণ শিক্ষার্থীদের মোটরসাইকেলে কাউকে রেখে আসাকে কেন্দ্র করে এ ধরনের ঘটনা ঘটেছে। ছাত্রলীগের কেউ জড়িত থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পাবনা সদর থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, আমরা এই মুহূর্তে বিশ্ববিদ্যালয়ে রয়েছি। পরিস্থিতির নিয়ন্ত্রণে কাজ করছি। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

ঢাকা, ২০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমবি//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ