Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
এথিকস ক্লাবের এক যুগপূর্তি

শ্রেষ্ঠ শিক্ষকের সম্মাননা গ্রহণ করলেন অরুণ কুমার বসাক

প্রকাশিত: ২৬ জানুয়ারী ২০২৩, ২২:৫৩

শ্রেষ্ঠ শিক্ষকের সম্মাননা গ্রহণ করলেন অরুণ কুমার বসাক

উমর ফারুক,ঢাকা : শিক্ষা ও নৈতিকতা প্রতিষ্ঠায় অনন্য অবদানের জন্য 'আদর্শ শিক্ষক সম্মাননা' পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পদার্থ বিজ্ঞান বিভাগের ইমেরিটাস প্রফেসর ড. অরুণ কুমার বসাক। ‘এথিকস ক্লাব বাংলাদেশ’ ও নৈতিকতা দিবসের যুগপূর্তিতে গতকাল বুধবার বিকেলে (২৫ জানুয়ারি) রাজধানীর জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে এ সম্মাননা তুলে দেন শিক্ষাবিদ প্রফেসর ড. সৈয়দ মনজুরুল ইসলাম।

অরুণ কুমার বসাক সহ এবারের সম্মাননাপ্রাপ্ত শিক্ষকরা হলেন— ভারতেশ্বরী হোমসের সাবেক অধ্যক্ষ প্রতিভা মুত্সুদ্দি, ঢাকা কলেজের বাংলা বিভাগের প্রফেসর আবদুল্লাহ আবু সায়ীদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর হায়াৎ মামুদ, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পানিসম্পদ প্রকৌশল বিভাগের ইমেরিটাস প্রফেসর আইনুন নিশাত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ড. ফকরুল আলম, খুলনা জিলা স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক মো. নুরুল আলম, নারায়ণগঞ্জের সোনাকান্দা সরকারি প্রাথমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবেরা খানম, কলসিন্দুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিনতি রানী, ময়মনসিংহের ধলুয়াপাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মিল্টন মানখিন এবং বান্দরবান বৌদ্ধ অনাথালয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পাইনুমা মার্মা।

এথিকস ক্লাবের প্রতিষ্ঠাতা এমই চৌধুরী শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, শুধুমাত্র বই পড়ে শিক্ষিত হওয়া নয়, শিক্ষার্থীদের গড়ে উঠতে হবে আদর্শ ও নৈতিক শিক্ষার মধ্য দিয়ে। প্রলোভনকে ‘না’ করে এবং রক্তচক্ষুকে উপেক্ষা করে নিয়মিত চর্চার মধ্য দিয়ে এই নৈতিকতা অর্জন করতে হবে। নৈতিকতাই শিক্ষার মূল ভিত্তি বলেও মন্তব্য করেন শিক্ষামন্ত্রী।

এছাড়া এথিকস ক্লাব বাংলাদেশের উদ্যোগে দেশব্যাপী নৈতিকতা, দেশপ্রেম ও মানবিক মূল্যবোধ বিষয়ক স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতায় তিন জনকে পুরস্কৃত করা হয়।

ঢাকা, ২৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ