Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে ব্যবহারিক কক্ষ থেকে শিক্ষার্থীদের যন্ত্রপাতি চুরি

প্রকাশিত: ২৪ ডিসেম্বার ২০২২, ২২:২৩

শিক্ষার্থীদের যন্ত্রপাতি চুরি

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের ব্যাবহারিক কক্ষ থেকে শিক্ষার্থীদের ১৬টি যন্ত্রপাতি চুরি হয়েছে। শনিবার (২৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় পরীক্ষা দিতে এসে শিক্ষার্থীরা চুরির বিষয়টি জানতে পারেন।

চুরি হওয়া ১৬টি যন্ত্রপাতির আনুমানিক বাজারমূল্য ৬০ হাজার টাকা। চুরি হয়ে যাওয়া প্রতিটি যন্ত্রপাতির মূল্য ২৫০০ থেকে ৪০০০ টাকার মধ্যে। এদিকে এ ঘটনায় প্রহরীরা একে অপরকে দোষারোপ করছেন।

ভুক্তভোগীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের গ্রাফিকস ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের কারুশিল্প ডিসিপ্লিনের ১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তাদের স্নাতকোত্তর ফাইনাল পরীক্ষা চলছে। আজ তাদের 'উড কোলাজ' বিষয়ের ব্যাবহারিক পরীক্ষা।

জানা গেছে, সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত আলাউদ্দিন আলাল, দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত সুকুর আলী, রাত ৯টা থেকে সকাল ৯টা পর্যন্ত জামিল ইরফান ও নুর ইসলাম প্রহরীর দায়িত্বে থাকেন। গতকাল শুক্রবার সুকুর আলী দায়িত্ব পালনকালে বিকেল ৩টার দিকে দরজার তালা ভাঙা দেখতে পান। পরে তিনি সকালের প্রহরী ও শিক্ষকদের বিষয়টি জানান।

শিক্ষার্থীরা জানান, বৃহস্পতিবারের পরীক্ষার পর আজ শনিবার সকালে পরীক্ষা দিতে আসেন। তারা রুমে ঢুকে দেখতে পান তাদের ব্যাবহারিক যন্ত্রগুলো উধাও। এসব যন্ত্রপাতির মধ্যে রয়েছে ড্রিল মেশিন ২টি, জিস্কো মেশিন ৬টি, গ্রান্ডার মেশিন ৮টি। এ ছাড়া ৭টি হাতুড়ি ও ৭টি গ্যাসের ছোট স্প্রে-মেশিন চুরি হয়েছে।

শিক্ষার্থীরা বলেন, গতকাল (২৩ ডিসেম্বর) প্রহরীরা বুঝতে পারেন রুমের তালা ভাঙা। কিন্তু তারা আমাদের জানাননি। আমরা পরীক্ষা দিতে এসে দেখি, আমাদের যন্ত্রপাতি চুরি হয়ে গেছে।

গ্রাফিকস ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক টিএনএম নুরুল মোদ্দাসের চৌধুরী বলেন, পরীক্ষা যথারীতি চলবে। বিভাগের পক্ষ থেকে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে রাবি প্রক্টর অধ্যাপক আসাবুল হক জানান, এ ঘটনায় ওই বিভাগ তদন্ত করে ব্যবস্থা নেবে। এ ঘটনায় নিরাপত্তা রক্ষার দায়িত্বে যেসব প্রহরীরা রয়েছেন তাদের অবহেলা আছে কিনা তা খতিয়ে দেখা হবে।

ঢাকা, ২৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ