Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রুয়েটের ৯ শিক্ষককে কাফনের কাপড় পাঠিয়ে হুমকি

প্রকাশিত: ২২ ডিসেম্বার ২০২২, ০৭:৫৪

ডাকযোগে পাঠােনা খামের ভেতর তাদের কাছে কাফনের কাপড়ের টুকরো পাঠানো হয়েছে

রুয়েট লাইভ: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ৯ জন শিক্ষক-কর্মকর্তাকে কাফনের কাপড় পাঠিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। ডাকযোগে পাঠােনা খামের ভেতর তাদের কাছে কাফনের কাপড়ের টুকরো পাঠানো হয়েছে।

বুধবার সকালে শিক্ষক-কর্মকর্তারা ডাক পিয়নের মাধ্যমে এই খাম হাতে পান। হুমকি পাওয়া শিক্ষক-কর্মকর্তারা হলেন- রেজিস্ট্রার ড. সেলিম হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ড. ফারুক হোসেন, সাধারণ সম্পাদক ড. রবিউল আওয়াল, সহ-সভাপতি ড. জগলুল শাহাদাত, ছাত্রকল্যাণ দপ্ততের উপ-পরিচালক মামুনুর রশীদ, কম্পোট্রোলার নাজিম উদ্দীন আহমেদ, সহকারী প্রকৌশলী হারুন অর রশিদ, সেকশন অফিসার রাইসুল ইসলাম রোজ ও সাবেক উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাস শেখ।

এদিকে চিঠির খামের উপর প্রেরকের ঠিকানায় ‘সচেতন নাগরিক সমাজ, রাজশাহী’ লেখা রয়েছে। এছাড়া একটি মোবাইল নাম্বারেরও উল্লেখ রয়েছে। তবে নাম্বারটি কার জানা যায়নি।

এ বিষয়ে রুয়েট শিক্ষক সমিতির সভাপতি ফারুক হোসেন জানান, শুদ্ধাচার কৌশলের আওতায় একটি কমিটি করা হয়েছে। সেই কমিটিতে যারা যারা অনুপস্থিত ছিলেন তাদের নিয়মমতো অফিস করার জন্য আমরা ফোন করি। তবে একজন বিষয়টি মেনে নেননি। তিনি সবার সামনে আমাকে গালিগালাজ করেন। সেই ঘটনার প্রেক্ষিতে এই চিঠি আসতে পারে বলে আমার ধারণা।

তিনি আরও বলেন, আমরা ৯ জন এ চিঠি পেয়েছি। আরও চিঠি থাকতে পারে। অনেকেই ডাক আজ চেক করেননি। সবাই চেক করার পর বোঝা যাবে আসলে কতজনকে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে রুয়েট শিক্ষক সমিতির সভাপতি ফারুক হোসেন জানান, এ ঘটনায় রুয়েট কর্তৃপক্ষ জিডি করেছে। আমরা নিজেদের নিরাপত্তার কথা ভেবে আলাদাভাবে একটি করে জিডি করার পরিকল্পনা করছি।

জানতে চাইলে মতিহার থানার ওসি আনোরার আলী তুহিন জানান, কাফনের কাপড় না সাদা কাপড় সেটি বলতে পারছি না। কাফনের কাপড় বড় হবে। তবে ছোট একটু সাদা কাপড় ও চিঠি পাঠিয়েছে বলে জানতে পেরেছি। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিডি করেছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকা, ২১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ