Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
হত্যা না আত্মহত্যা...

রাবি শিক্ষার্থীর মৃত্যু নানান বিতর্ক!

প্রকাশিত: ২১ ডিসেম্বার ২০২২, ০৮:৩৮

রাবি শিক্ষার্থীর মৃত্যু নানান বিতর্ক!

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্তীর মৃত্যু নিয়ে নানান মহলে আলোচনা ও সমালোচনা চলছে। তিনি আত্মহত্যা করেছেন নাকি তাকে হত্যা করা হয়েছে এমন প্রশ্ন এখন ক্যাম্পাসজুড়ে। তিনি হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষার্থী। তার নাম মৃত্যুঞ্জয়ী সেন।

পারিবারিক সূত্রে ও এলাকাবাসী জানায় সোমবার রাতে যশোরের নিজ বাড়িতে তিনি আত্মহত্যা করেন। মঙ্গলবার বিকেলে এ তথ্যটি নিশ্চিত করেছেন বিভাগের সভাপতি অধ্যাপক মাঈন উদ্দীন।

বিভাগের সভাপতি মৃত্যুঞ্জয়ী সেনের পারিবারিক সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে তিনি জানান, গতরাতের কোন একটা সময় নিজ ঘরে তিনি আত্মহত্যা করেছেন। সকালে ঘুম থেকে উঠে পরিবারের লোকজন তাকে গলায় ফাঁস দেয়া অবস্থায় দেখতে পায়। আজ তার রাজশাহী ফেরার কথা ছিল।

অধ্যাপক মাঈন উদ্দীন শোক প্রকাশ করে তিনি বলেন, মৃত্যুঞ্জয়ী মেধাবী ছাত্র ছিল। পড়াশোনা প্রতি ছিল তার প্রবল আগ্রহ। কিন্তু মানসিক কারণে প্রায়শই সে অসুস্থ থাকত। তাই ঠিকমতো ক্লাসে উপস্থিত হতে পারত না। এমনকি কাঙ্ক্ষিত পড়াশোনাও চালিয়ে যেতে পারত না।

এটা নিয়ে সে অনেকটা ডিপ্রেশনে ভুগত। সেটার জন্যই হয়তো সে আত্মহত্যা করতে পারে। তার মৃত্যুতে আমরা সকলেই গভীরভাবে শোকাহত। জানা গেছে, মৃত্যুঞ্জয়ী সেন বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি যশোরের মনিরামপুর উপজেলায়। বাবা একজন পানের ব্যবসায়ী। তার একজন ছোট ভাই আছে। আজ সন্ধ্যার দিকে তার সৎকার কাজ সম্পন্ন হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে মনিরামপুর থানার ওসি শেখ মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, তার মৃত্যুতে একটি অপমৃত্যুর মামলা হয়েছে। তবে আত্মহত্যার বিষয়টি নিশ্চিত থাকায় পোস্টমর্টেম না করার কথা জানিয়েছে তার পরিবার।

ঢাকা, ২০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিনয়


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ