Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে ভেটেরিনারি টিচিং হাসপাতালের নির্মাণ কাজের উদ্বোধন

প্রকাশিত: ১২ ডিসেম্বার ২০২২, ০৮:২৪

নির্মাণ কাজের উদ্বোধন

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষার্থীদের ব্যবহারিক শিক্ষার জন্য ভেটেরিনারি টিচিং হাসপাতাল এন্ড রিসার্স সেন্টার নির্মাণ করা হচ্ছে। এদিন বেলা ১২টায় কৃষি অনুষদ ভবন চত্বরে এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে হাসপাতাল ও সেন্টারের নির্মাণ কাজ উদ্বোধন করেন প্রধান অতিথি ভিসি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রো ভিসি প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম ও প্রো ভিসি প্রফেসর মো. হুমায়ুন কবীর। ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের অধিকর্তা প্রফেসর মো. জালাল উদ্দিন সরদারের সভাপতিত্বে এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে কৃষি অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. আব্দুল আলিম, ফিশারীজ অনুষদের অধিকর্তা প্রফেসর মো. ইসতিয়াক হোসেন, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সভাপতি প্রফেসর মোছা. ইসমত আরা বেগম ও ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ বক্তৃতা করেন।

অনুষ্ঠানে ভিসি বলেন, এই হাসপাতাল ও সেন্টারের মাধ্যমে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের শিক্ষার্থী ও গবেষকগণ হাতে কলমে শিক্ষাগ্রহণ করতে পারবে। এছাড়া প্রাণী চিকিৎসার সুযোগসহ এমএস, এমফিল ও পিএইচডি গবেষকদের গবেষণার সুযোগ সৃষ্টি হবে। এছাড়া ডিভিএম কোর্সের শিক্ষার্থীরা ইন্টারশিপও করতে পারবে। সামগ্রিকভাবে এই অঞ্চলে দক্ষ প্রাণী চিকিৎসক গড়ে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ভিসি আরো বলেন, প্রায় ২৮ কাঠাজুড়ে পরিকল্পিত এই হাসপাতালের প্রথম পর্যায়ে ৭ কাঠার ওপর নির্মাণ কাজ শুরু করা হলো। বিশেষ অতিথির বক্তব্যে প্রো ভিসি প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম বলেন, এই হাসপাতালের মাধ্যমে অনুষদের শিক্ষার্থীদের ব্যবহারিক শিক্ষার সুযোগের সাথে সাথে এ অঞ্চলের মানুষের প্রাণী চিকিৎসা সেবা নিশ্চিত করার সুযোগ সৃষ্টি হবে। প্রাণী চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য তিনি বিভাগসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতার কথাও উল্লেখ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ভারপ্রাপ্ত প্রক্টর সারওয়ার জাহান, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে, উপ-পরিচালক (হিসাব) মো. গোলাম কিবরিয়াসহ কৃষি অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকগণ উপস্থিত ছিলেন।

ঢাকা, ১১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ