teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে হলের খেলার কক্ষে মারামারি, আহত ৩

প্রকাশিত: ৬ ডিসেম্বার ২০২২, ১৭:৪৯

আহত শিক্ষার্থী

রাবি লাইভ: ক্যারাম বোর্ড ও টেবিল টেনিস খেলাকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মতিহার হলে মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক ছাত্রলীগ নেতাসহ তিনজন আহত হয়েছেন। আহত শিক্ষার্থীরা হলেন- ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ও হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম, একই বিভাগের তানভীর এবং ফাইন্যান্স বিভাগের একই বর্ষের শিক্ষার্থী শেখ উৎস।

প্রত্যক্ষদর্শীরা জানান, খেলার কক্ষে ক্যারাম বোর্ড ও টেবিল টেনিস খেলার সময় উচ্চস্বরে কথা বলাকে কেন্দ্র করে আরিফুল ও তানভীরের সঙ্গে শেখ উৎসের বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে তাদের মধ্যে মারামারি শুরু হলে আরিফুল ও শেখ উৎস মাথায় গুরুতর আঘাত পান।

এ সময় তাদের রাজশাহী বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়। সেখান থেকে চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য আরিফুল ও উৎসকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। তানভীর প্রাথমিক চিকিৎসা নিয়ে হলে ফেরেন।

সোমবার (৫ ডিসেম্বর) রাতে হলের খেলাধুলার কক্ষে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন হলের প্রাধ্যক্ষ এম নজরুল ইসলাম।

এদিকে এ ঘটনার পর বিশ্ববিদ্যালয়ে কিছুটা উত্তেজনা সৃষ্টি হয়। ইতিহাস ও ফাইন্যান্স বিভাগের শিক্ষার্থীরা হলের সামনে এসে জড়ো হন। খবর পেয়ে দুই বিভাগের শিক্ষকেরা সেখানে আসেন। কিছুক্ষণ পর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকও উপস্থিত হন।

পরে শিক্ষক, হল প্রশাসন ও ছাত্রলীগের মধ্যে আলোচনার পর প্রশাসনের আশ্বাসে সবাই হলের সামনে থেকে চলে যান।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ এম নজরুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, এ ঘটনায় তিন সদস্যদের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা রয়েছে। পরবর্তীতে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া জানান, এটা ছাত্রলীগের কোনো বিষয় না। তবে ওই ছাত্রলীগ নেতা যদি কোনো দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে; তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রক্টর প্রফেসর আসাবুল হক ক্যাম্পাসলাইভকে বলেন, এ ঘটনা শোনার সঙ্গে সঙ্গেই হল প্রাধ্যক্ষকে জানিয়েছিলাম। পরে এসে দেখি বিষয়টা সমাধান হয়ে গেছে। আহত শিক্ষার্থীদের খোঁজখবর রাখছি। হল প্রশাসন থেকে এর মধ্যেই একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানতে পেরেছি।

ঢাকা, ০৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ