teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

আন্তর্জাতিক পর্যায়ে রাবির র‌্যাংকিং বাড়ানোর বিষয়ে পদক্ষেপ!

প্রকাশিত: ৩০ নভেম্বার ২০২২, ১৮:৩৪

রাবি ভিসি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার

রাবি লাইভ: সিঙ্গাপুরে ২৮ নভেম্বর থেকে শুরু হয়েছে ৪ দিনব্যাপী গোয়িং গ্লোবাল এশিয়া প্যাসিফিক কনফারেন্স। এতে ব্রিটিশ কাউন্সিলের আমন্ত্রণে অংশ নিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার। আজ বুধবার সকালে কনফারেন্সের ৩য় দিনে তিনি ‘বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিত (এসটিইএম) বিষয়ে লিঙ্গ সমতা’ শীর্ষক প্যানেল আলোচনায় বক্তৃতা করেন।

এদিন আন্তর্জাতিক শিক্ষা-গবেষণার মানোন্নয়ন বিষয়ে পরামর্শক প্রতিষ্ঠান টাইমস হায়ার এডুকেশন-এর গবেষণা ও উন্নয়ন বিষয়ক মহাব্যবস্থাপক রীথিন মালহোত্রা রাবি ভিসির সাথে সাক্ষাত করেন। এসময় তাঁরা রাবির র‌্যাংকিং বৃদ্ধির মাধ্যমে কীভাবে একে বিশ্বমানের পর্যায়ে নিয়ে যাওয়া যায় সে বিষয়ে আলোচনা করেন। ক্রমপর্যায়ে জাতীয় পর্যায়ে মানবৃদ্ধি এবং পরবর্তীতে আন্তর্জাতিক পর্যায়ে রাবির র‌্যাংকিং বাড়ানোর বিষয়ে পদক্ষেপ গ্রহণ করতে উভয় পক্ষ একমত হয়।

এ বিষয়ে আগামী মাসে অনলাইনে উভয় পক্ষের এক সভা অনুষ্ঠিত হবে মর্মে সিদ্ধান্ত গৃহিত হয়। পরবর্তীতে এ বিষয়ে মহাব্যবস্থাপক রাবি সফর করবেন এবং উভয় পক্ষ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন। সাক্ষাতের সময় অন্যদের মধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর বিশ্বজিৎ চন্দ উপস্থিত ছিলেন।

এর আগে, ব্রিটিশ কাউন্সিল আয়োজিত ‘গোয়িং গ্লোবাল এশিয়া প্যাসিফিক কনফারেন্স' এ অংশ নিতে রোববার সকালে ৪ দিনের সফরে সিঙ্গাপুরে উদ্দেশ্য রওনা হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার। কনফারেন্সটি আগামী ২৮ নভেম্বর থেকে শুরু হয়ে ১ ডিসেম্বর পর্যন্ত চলবে।

ঢাকা, ৩০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ