Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১০ই জুন ২০২৩, ২৭শে জ্যৈষ্ঠ ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
'গোয়িং গ্লোবাল এশিয়া প্যাসিফিক কনফারেন্সে' যোগ দিতে...

সিঙ্গাপুর গেলেন রাবি ভিসি

প্রকাশিত: ২৭ নভেম্বার ২০২২, ১৯:৫৯

ভিসি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার: ফাইল ছবি

রাবি লাইভ: ব্রিটিশ কাউন্সিল আয়োজিত ‘গোয়িং গ্লোবাল এশিয়া প্যাসিফিক কনফারেন্স'-এ অংশ নিতে ৪ দিনের সফরে সিঙ্গাপুর গেলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার। রোববার (২৭ নভেম্বর) সকালে তিনি সিঙ্গাপুরের উদ্দেশ্য রওয়ানা হন। কনফারেন্সটি আগামী ২৮ নভেম্বর থেকে শুরু হয়ে ১ ডিসেম্বর পর্যন্ত চলবে।

সম্মেলনে রাবি ভিসি ‘বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিত (এসটিইএম) বিষয়ে লিঙ্গসমতা’ শীর্ষক এক প্যানেল আলোচনায় অংশ নেবেন। আগামী ৩০ নভেম্বর সকালে অনুষ্ঠিতব্য প্যানেল আলোচনায় নারী শিক্ষার্থীদের ঝরে পড়ার কারণ, উচ্চশিক্ষা পর্যায়ে উপযুক্ত বিষয় নির্বাচনের জন্য স্কুল পর্যায়ে মেয়েদের সহযোগিতার জন্য কী ধরণের উদ্যোগ নেয়া হচ্ছে এবং বিষয় নির্বাচনের পন্থাগুলোকে কীভাবে শক্তিশালী করা যেতে পারে সে বিষয়ে আলোচনা করবেন তিনি।

প্যানেল আলোচনায় ভিসির সাথে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব সায়েন্স এর অনারারি অধ্যাপক রোহিনী গডবোল (পদ্মশ্রী), মালেশিয়ার মালায়া বিশ্ববিদ্যালয়ের ডেপুটি ভাইস চ্যান্সেলর (একাডেমিক এন্ড ইন্টারন্যাশনাল) ড.ইয়াতিমাহ আলিয়াস, যুক্তরাজ্যের এডিনবার্গনেপিয়ার বিশ্ববিদ্যালয়ের প্রিন্সিপাল ও ভাইস চ্যান্সেলর অধ্যাপক এন্ড্রেয়া নোলান, জাপানের কিয়ুশু বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স এন্ড ডাইভার্সিটি এর ভাইস প্রেসিডেন্ট ড. নাতালিয়ে কোনোমি অংশ নিবেন।

আন্তর্জাতিক শিক্ষার ক্ষেত্রে জ্ঞানের বিস্তৃতিতে নেতাদের জন্য একটি কৌশলগত ফোরাম প্রণয়ন এবং বিশ্বব্যাপী উচ্চশিক্ষার ভবিষ্যৎকে নতুন রূপ দিতে একটি বৈশ্বিক নেটওয়ার্ক তৈরির জন্য এ সম্মেলন আয়োজন করেছে ব্রিটিশ কাউন্সিল।

ঢাকা, ২৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ