Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবির দুই শিক্ষার্থীকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ

প্রকাশিত: ১৫ নভেম্বার ২০২২, ০৬:২৭

নিখোঁজ দুই শিক্ষার্থী: ফাইল ছবি

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের দুই শিক্ষার্থীকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। গতকাল রবিবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে রাজশাহী নগরীর চন্দ্রিমা থানাধীন চকপাড়া এলাকার একটি ছাত্রাবাস থেকে তাদের তুলে নিয়ে যাওয়া হয়। এ ঘটনার পর থেকে তারা নিখোঁজ রয়েছেন। আজ সোমবার (১৪ নভেম্বর) গণমাধ্যমকর্মীদের কাছে এমনটাই দাবি করেছে ভুক্তভোগীর পরিবার।

নিখোঁজ দুই শিক্ষার্থী হলেন- নাটোর জেলার শাকিব খান ও যশোরের রেজোয়ান ইসলাম। দু’জনই বিশ্ববিদ্যালয়ের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

নিখোঁজ রেজোয়ানের বড়ভাই মেরাজুল ইসলাম বলেন, ঘটনার আগের রাত থেকে তিনি ছোট ভাইয়ের রুমে ছিলেন। রবিবার সকালে কয়েকজনের ডাকাডাকির শব্দে তার ঘুম ভাঙে। তখন বাইরে থেকে শাকিব ও রেজোয়ানের নাম ধরে ডাকা হয়। এ সময় দরজা খুললে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে শাকিব ও মেরাজুলকে হ্যান্ডকাপ পরানো হয় এবং সাদা রঙের গাড়িতে করে নিয়ে যাওয়া হয়।

মেরাজুল আরো জানান, পরিচয় জিজ্ঞেস করলে তারা কিছুই জানাননি এবং এই দু’জনের অপরাধ সম্পর্কেও কিছু বলেননি। শুধু বলেছেন, তারা নিরাপদে থাকবেন। তারা আরো বলেন সময় মতো আপনাদের সাথে যোগাযোগ করা হবে।

মেরাজুলের দাবি, ঘটনার পর নগরের চন্দ্রিমা ও মতিহার থানায় জিডির জন্য একাধিকবার যাওয়া হলেও তা গ্রহণ করেনি দায়িত্বরত কর্মকর্তারা। তবে এটুকু বলছেন যে, তারা দুজনই আইনশৃঙ্খলা বাহিনীর তত্ত্বাবধায়নে রয়েছেন। নিরূপায় হয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দারস্থ হয়েছেন রেজোয়ানের বড় ভাই মেরাজুল।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ঘটনাটি জানার পরই এই দু’জন শিক্ষার্থী ব্যাপারে খোঁজ নিতে পুলিশ প্রশাসনকে জানিয়েছি। তারা শুধু বলেছেন, আইনশৃঙ্খলা বাহিনী তাদের আটক করেছেন। তবে কোন ইউনিট আটক করেছে সেটা এখনো জানা যায়নি।

এ ব্যাপারে জানতে চাইলে নগরীর চন্দ্রিমা থানার ওসি এমরান আলী বলেন, এবিষয়ে মহানগর পুলিশের মিডিয়া সেলে যোগাযোগ করুন। মহানগর পুলিশের মিডিয়া সেলের দায়িত্বে থাকা অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. রফিকুল আলমকে একাধিকবার ফোন করা হলেও তা রিসিভ করেননি তিনি।

তবে একটি সূত্র ক্যাম্পাসলাইভকে জানিয়েছে, ঢাকা থেকে পুলিশের একটি দল বিকাশ প্রতারণা চক্রকে ধরতে রাজশাহী অভিযান চালাচ্ছে, সেই কারণে তাদের আটক করা হয়েছে।

ঢাকা, ১৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ