Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবির বাস শিডিউলের পরিবর্তন, বাড়ছে ট্রিপও

প্রকাশিত: ১২ নভেম্বার ২০২২, ১১:৪৪

রাবির বাস শিডিউলের পরিবর্তন, বাড়ছে ট্রিপও

রাবি লাইভ: এবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পরিবর্তিত ক্লাস ও অফিস সময়ের সঙ্গে সামঞ্জস্যতা রেখে পরিবহন ব্যবস্থার সময়সূচিও পরিবর্তন করা হয়েছে। পরিবর্তিত এই সিদ্ধান্ত রোববার (১৩ নভেম্বর) থেকে কার্যকর হবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পরিবহন দপ্তরের প্রশাসক মোকছিদুল হক সই করা এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। নতুন সময়সূচি অনুযায়ী, বিশ্ববিদ্যালয় বাসস্ট্যান্ড থেকে সকাল ৮টা ৫ মিনিট, দুপুর ১টা ১০ মিনিট ও বিকেল ৪টা ১৫ মিনিটে ছাত্র-ছাত্রীদের বাসগুলো নির্দিষ্ট গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

অন্যদিকে, ক্যাম্পাস থেকে ৮টা ৫ মিনিটে ছেড়ে যাওয়া বাসগুলো পদ্মা আবাসিক, বিহাস, সমসাদিপুর, লক্ষ্মীপুর, কোর্ট, সিঅ্যান্ডবি, কাসিয়াডাঙ্গা, বিজিবি, নওদাপাড়া অলোকার মোড়, নওহাটা ও বানেশ্বর থেকে ৮টা ৩৫ মিনিটে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসবে।

এদিকে একই গন্তব্য থেকে দুপুর ১টা ১০মিনিটের বাসগুলো দেড়টায় ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসবে। বিকেল ৪টা ১৫ মিনিটের বাসগুলো ৪টা ৩৫ মিনিটে নির্দিষ্ট স্টপেজগুলো থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসবে বলে জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক মোকছিদুল হক বলেন, জ্বালানি সাশ্রয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিধি মোতাবেক আমরা সাময়িকভাবে দুইটি ট্রিপ কমিয়ে দিয়েছি। একই সময়ে ক্লাসের রুটিন পরিবর্তন ও বাস চলাচলের শিডিউল পরিবর্তন হওয়ায় শিক্ষার্থীদের এই সমস্যাটা হচ্ছে। তবে দ্রুত সময়ের মধ্যে এই সঙ্কট কাটিয়ে উঠবে বলে আশ্বাস দেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম বলেন, অনেক দিন ধরে একটা নিয়ম ছিল। যা হঠাৎ পরিবর্তন হয়েছে। এতে সমস্যার সৃষ্টি হচ্ছে সে তথ্য আমাদের কাছে এসেছে। তবে কিছু দিন গেলে আশা করি সমস্যার সমাধান হয়ে যাবে।

শিক্ষার্থীদের সুবিধার্থে বাসের একটি ট্রিপ বাড়িয়ে তিনটি করার সিদ্ধান্ত হয়েছে। জানুয়ারি মাস থেকে আমরা আবারও চারটি ট্রিপ রাখবো। আসলে এটা ছিলো সময়ের দাবী। এটাই বাস্তবতা।

ঢাকা, ১১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ