Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

রামেকে রাবি অধ্যাপকের মরণোত্তর দেহ দান

প্রকাশিত: ১০ নভেম্বার ২০২২, ০৬:৪৭

অধ্যাপক সুজিত কুমার: ফাইল ছবি

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের অধ্যাপক সুজিত কুমারের সরকারের (৬৫) মরণোত্তর দেহ রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে (রামেক) দান করা হয়েছে। বুধবার (৯ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রামেক কর্তৃপক্ষের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন অধ্যাপক সুজিত কুমার সরকারের ছেলে অনুজীপ সরকার।

অনুজীপ সরকার জানান, বাবার ইচ্ছানুযায়ী মরদেহ রামেকের শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণার কাজে দান করা হয়েছে। তিনি অনেক আগে থেকেই এটি আমাদের বলে রেখেছিলেন এবং লিখিত চুক্তিও করে রেখেছিলেন। এমনকি বাবা তার মৃত্যুর আগের দিনও বিষয়টি আমাদের মনে করিয়ে দিয়েছিলেন। তাই আমরা আজ দুপুরে বাবার মরদেহ রামেকে হস্তান্তর করেছি এবং অফিসিয়ালি তারা মরদেহটি গ্রহণ করেছেন।

এর আগে সোমবার সপরিবারে সেন্টমার্টিনে ভ্রমণে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন অধ্যাপক সুজিত কুমার সরকার। গুরুতর অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোর ৪টা ৪৫ মিনিটে মারা যান তিনি। এরপর তার মরদেহ মঙ্গলবার অ্যাম্বুলেন্সযোগে প্রথমে নিজ জন্মস্থান নাটোর এবং পরে রাজশাহীতে নিয়ে আসা হয়। পরদিন সকালে রাবির ড. মুহাম্মদ শহীদুল্লাহ কলা ভবনের সামনে রাখা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা শ্রদ্ধা নিবেদন করেন।

সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে সকাল ১০টায় নগরীর ভুবনমোহন পার্কে তার মরদেহ নিয়ে যাওয়া হয়। সেখানে বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা শ্রদ্ধা নিবেদন করেন। সবশেষে পরিবারের সদস্যরা অধ্যাপক সুজিত কুমার সরকারের মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করেন।

ঢাকা, ০৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ