Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবি প্রফেসরের মৃত্যুতে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের শোক

প্রকাশিত: ৯ নভেম্বার ২০২২, ০৯:২০

সদ্য প্রয়াত ভিসিড. সরকার সুজিত কুমার

রাবি লাইভ: বিশিষ্ট শিক্ষাবিদ, মুক্তিযুদ্ধ গবেষক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রাক্তন সভাপতি প্রফেসর ড. সরকার সুজিত কুমারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মরা। মঙ্গলবার (৮ নভেম্বর) সন্ধ্যায় সংগঠনটির রাবি শাখার সভাপতি জান্নাতুন নাঈমা আকন্দ জানা ও সাধারণ সম্পাদক মারুফ হাসান এক যৌথ শোকবার্তা জানায়।

শোকবার্তায় উল্লেখ করা হয়, শিক্ষাবিদ প্রফেসর ড. সরকার সুজিত কুমার সব সময় দেশের প্রগতিশীল ধারা ও স্বাধীনতা পরবর্তী দেশের সকল ক্রান্তিকালীন সময়ে কলম হাতে রেখেছিলেন গুরুত্বপূর্ণ অবদান। প্রফেসর ড. সুজিত সরকার শিক্ষক ও মুক্তিযোদ্ধা পরিবারের এক উজ্জ্বল নক্ষত্র। বাংলাদেশর শিক্ষক সমাজ ও মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম প্রতিটি সংকটকালে তাঁর দায়িত্বশীল ভূমিকা চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের নেতৃবৃন্দ আরো বলেন, প্রফেসর সুজিত কুমারের শূন্যতা কখনও পূরণ হওয়ার নয়, দেশ একজন মহান শিক্ষক ও দেশ প্রেমিক বীর পরিবারের অধিকার আদায়ের বীর সেনানী হারিয়েছে। তাঁর লেখনি ছিল ক্ষুরাধার সত্য,ন্যায় ও বীর পরিবারের পক্ষে। মুক্তিযোদ্ধ পরিবারের অধিকার আদায়ের আন্দোলনে তিনি সব সময় সক্রিয় ছিলেন। ১৮ সালের কোটা পুণর্বহালের আন্দোলনে মুক্তিযোদ্ধা পরিবারের সাথে রাজপথে দাঁড়িয়ে ছিলেন, সার্পোট করেছেন আর্থিক ভাবেও। স্যারের চলে যাওয়া আমাদের জন্য অপুরণীয় ক্ষতি। শোকবার্তায় তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, আজ মঙ্গলবার ভোর ৫টায় সেন্টমার্টিনে ঘুরতে গিয়ে স্ট্রোক করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর সরকার সুজিত কুমার মারা যান। প্রয়াত প্রফেসর সুজিত কুমার গ্রামের বাড়ি নাটোর জেলায়। তিনি রাজশাহী নগরীতেই থাকতেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা ও এক ছেলে রেখে গেছেন।

ঢাকা, ০৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ