Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নতুন প্রো-ভিসি ড. হুমায়ুন কবীর

প্রকাশিত: ৯ নভেম্বার ২০২২, ০৪:০৮

নতুন ‍ভিসি হুমায়ুন কবীর

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রো ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষক প্রফেসর ড. হুমায়ুন কবীর। মঙ্গলবার (৮ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালায়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব রোকছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানা যায়।

ওই প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর (সংশোধিত) ১৩ (১) এর ধারা অনুযায়ী চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের প্রফেসর ড. মো. হুমায়ুন কবীরকে বিশ্ববিদ্যালয়ের প্রো -ভিসি পদে নিয়োগ দিয়েছেন।

প্রফেসর ডক্টর মো. হুমায়ুন কবীর রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে ১৯৮৪ সালে স্নাতক ও ১৯৮৫ সালে স্নাতকোত্তর, হিসাববিজ্ঞান বিভাগ হতে প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকার করেন। পরবর্তীতে ১৯৯৯ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে ১৯৯৪ সালে এমফিল ডিগ্রি লাভ করেন।

এছাড়াও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সাল হতে ২০২০ সাল পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের ডীন হিসেবে দায়িত্ব পালন করেন (বর্তমানে চলতি দায়িত্বে)। ২০১৮ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় ডীন ক্যাটাগরিতে সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রসঙ্গত, ১৯৭৩ (সংশোধিত)-এর অধ্যাদেশ-১৩ এর ১ ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমকে একাডেমিক ও প্রশাসনিক দুভাগে ভাগ করে রাজশাহী বিশ্ববিদ্যালয় ২০১৮ সালে প্রথমবারের মতো দুজন প্রো ভিসি নিয়োগ দেয়া হয়। এর মধ্যে একাডেমিক কার্যক্রম দেখাশোনার জন্য প্রথম প্রো ভিসি হিসাবে নতুন করে নিয়োগ পেয়েছিলেন প্রফেসর ড. মো. সুলতান-উল-ইসলাম। তবে প্রশাসনিক কার্যক্রমে নিয়োগ প্রাপ্ত প্রো ভিসি প্রফেসর ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার মেয়াদ শেষ হয়েছে ২৬ জুলাই।

ঢাকা, ০৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ