Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
সেন্টমার্টিনে ঘুরতে গিয়ে...

হার্ট অ্যাটাকে রাবি প্রফেসরের মৃত্যু

প্রকাশিত: ৮ নভেম্বার ২০২২, ২১:৫২

প্রফেসর ড. সরকার সুজিত কুমার

রাবি লাইভ: হার্ট অ্যাটাকে মারা গেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের প্রফেসর ড. সরকার সুজিত কুমার। আজ মঙ্গলবার (৮ নভেম্বর) ভোর ৫টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি প্রফেসর শহীদ ইকবাল এ তথ্য জানিয়েছেন। তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, তিনি (ড. সরকার সুজিত কুমার) ফ্যামিলি মেম্বারদের নিয়ে কক্সবাজারের সেন্টমার্টিনে ঘুরতে গিয়েছিলেন। কক্সবাজারে তার স্ট্রোক হয় পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেল কলেজে নিয়ে আসার পর ভোর ৫টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ওনার মরদেহ চট্টগ্রাম থেকে এম্বুলেন্স যোগে রাজশাহী উদ্দেশ্য নিয়ে আসা হচ্ছে। এদিকে ড. সুজিত সরকারের আকস্মিক মৃত্যুতে বিভাগ জুড়ে নেমে এসেছে শোকের ছায়া।

উল্লেখ্য, ড. সুজিত সরকার বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রাক্তন সভাপতি। তিনি একজন প্রাবন্ধিক ও গবেষক। তাঁর প্রকাশিত গ্রন্থ ‘সাহিত্যের ধর্ম চরিত্র ভাষা’ (২০০৯), ‘নাটোর জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস’ (২০০৯), ‘আধুনিক বাংলা উপন্যাসের ভাষা সমীক্ষা : মানিক বন্দ্যোপাধ্যায় ও সৈয়দ ওয়ালীউল্লাহ্’, ‘সাহিত্যচিন্তা’ (২০১২)। এছাড়া প্রচুর প্রবন্ধ রচয়িতা।

ঢাকা, ০৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ