Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
যোগ্য নেতৃত্ব চায় সকলেই...

রাবি ছাত্রলীগের শীর্ষ দুই পদে লড়বেন ৯৪ জন

প্রকাশিত: ৭ নভেম্বার ২০২২, ০৫:০৭

রাবি ছাত্রলীগের শীর্ষ দুই পদে লড়বেন ৯৪ জন

উমর ফারুক, রাবি: দীর্ঘ প্রায় ছয় বছর পর নতুন কমিটি পেতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ। ইতিমধ্যে আগামী ১২ নভেম্বর বার্ষিক সম্মেলনকে ঘিরে ব্যস্ত সময় পার করছে নেতাকর্মীরা।

জানা গেছে, ছাত্রলীগের ২৬তম সম্মেলনকে ঘিরে সভাপতি-সাধারণ সম্পাদক পদে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন ৯৪ পদপ্রত্যাশী। গতকাল শনিবার সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে কেন্দ্রীয় দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিকট এসব জীবনবৃত্তান্ত জমা দেন তারা।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া ক্যাম্পাসলাইভকে জানিয়েছেন, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২৬ তম বার্ষিক সম্মেলনে- ইতিমধ্যে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের কাছে সভাপতি পদপ্রত্যাশী-২২ জন এবং সাধারণ সম্পাদক-৭২ জন জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। সর্বমোট পদপ্রত্যাশী-৯৪ জন।

জীবনবৃত্তান্ত গ্রহণ ও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সভায় বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য ডা আনিকা ফারিয়া জামান অর্ণা, কেন্দ্রীয় ছাত্রলীগের মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান তাপস, সহসম্পাদকদ্বয় আফি আজাদ বান্টি ও আহসান হাবীব বাপ্পি, রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু প্রমূখ।

আগামী ১২ নভেম্বর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সাবাশ বাংলাদেশ মাঠে অনুষ্ঠিত সম্মেলনে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও আ.লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সম্মানিত অতিথি আ.লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, অনুষ্ঠান উদ্বোধন করবেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়,প্রধান বক্তা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

যেমন ছাত্রনেতা প্রত্যাশা...

সম্মেলনকে সামনে রেখে ক্যাম্পাসে শোডাউন ও শ্লোগানে উৎসবের আমেজ বিরাজ করছে নেতাকর্মীদের মাঝে। তবে সম্মেলনের মধ্যে দিয়ে শীর্ষপদে দুইজন যোগ্য নেতৃত্ব আসবে যারা হবেন ছাত্রবান্ধব, ক্যাম্পাসের পরিবেশ ঠিক রেখে শিক্ষার্থীদের কল্যাণে কাজ করবে এমনটাই প্রত্যাশা সকলের।

বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক সানজিদ শাওন ক্যাম্পাসলাইভকে বলেন, যখন দেখি আমার থেকেও কোনো সিনিয়র এ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের পদপ্রত্যাশী তখন নিজের কাছেও বিব্রত লাগে। আমরা চাই রানিং শিক্ষার্থীদের হাতেই নেতৃত্ব আসুক। যারা সুন্দর ও সুশৃঙ্খল ভাবে ক্যাম্পাসে রাজনীতি করতে পারবে।

পদপ্রত্যাশী ও বর্তমান কমিটির সহ-সভাপতি জাকিরুল ইসলাম জ্যাক ক্যাম্পাসলাইভকে বলেন, দীর্ঘ দিন পর কমিটি হবে বিষয়টা সংগঠনের জন্য অনেক ভালো। সামনে জাতীয় নির্বাচনের আগে কমিটি হয়ে গেলে যারা কমিটিতে আসবে তারা অনেক কাজ করতে পারবে। সেইসাথে যারা কাজ করেছে তারাও মূল্যায়িত হবে।

আরেক পদপ্রত্যাশী আসাদুল্লাহ হিল গালিব ক্যাম্পাসলাইভকে বলেন, আমাদের জন্য বিষয়টা অনেক আনন্দের, কারণ দীর্ঘ দিন ধরেই নতুন কমিটির জন্য বলে আসছি। এখন আশার আলো দেখতে পাচ্ছি। কমিটি হলে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগে নতুন শক্তি সঞ্চারিত হবে।

বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও পদপ্রত্যাশী শাহিনুল ইসলাম ডন ক্যাম্পাসলাইভকে জানান, বাংলাদেশের বৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। একজন শিক্ষার্থী মাত্র ৫/৬বছর ক্যাম্পাসে থাকে যারা রাজনীতি করে তারা কিন্তু নিয়মিত কমিটি না হওয়ায় পদবঞ্চিত হয়। আমরা অনেক দিন ধরেই কমিটি চেয়ে আসছি দেরীতে সম্মেলন হলেও আমরা আনন্দিত। দীর্ঘদিন পর রাবি ছাত্রলীগের সম্মেলনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে ক্যাম্পাসের নেতাকর্মীদের মাঝে নতুন উদ্যোম ফিরে এসেছে৷

পদপ্রত্যাশীরা আরো জানান, এই সম্মেলনে যথাযথ সময়ে সুষ্ঠু ভাবে সম্পন্ন হবে এবং যোগ্যপ্রার্থীর হাতেই রাবি ছাত্রলীগের নেতৃত্ব তুলে দেয়া হবে। তবে আমাদের দাবি থাকবে, কারো স্বার্থসিদ্ধির জন্য বিতর্কিত কিংবা বিভিন্ন অপকর্মে জড়িত এমন কারো হাতে নেতৃত্ব তুলে দেয়া না হয়।

দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ছাত্রলীগের মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান তাপস ক্যাম্পাসলাইভকে বলেন, যারা ক্যাম্পাসে দীর্ঘদিন সক্রিয়ভাবে রাজনীতিতে সম্পৃক্ত ছিল, তাদের মধ্য থেকে সৎ, যোগ্য ও মেধাবীদের পরবর্তী নেতৃত্বে আনা হবে। এছাড়া ক্লিন ইমেজধারী ও শিক্ষার্থী বান্ধব নেতাকর্মীরা অগ্রাধিকার পাবেন।

ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ