Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবি ছাত্রলীগের সম্মেলন ১২ নভেম্বর

প্রকাশিত: ২৬ অক্টোবার ২০২২, ২০:১৮

ফাইল ছবি

রাবি লাইভ: দীর্ঘ প্রায় ছয় বছর পর নতুন কমিটি পেতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ। আগামী ১২ নভেম্বর বার্ষিক সম্মেলন আয়োজন নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

মঙ্গলবার (২৫ অক্টোবর) রাতে সংগঠনটি সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১২ নভেম্বর বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। উক্ত ইউনিটকে নির্ধারিত তারিখে সম্মেলন আয়োজন করার নির্দেশ প্রদান করা হলো।

জানা গেছে, সর্বশেষ রাবি ছাত্রলীগের ২৫তম সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৬ সালের ৮ ডিসেম্বর। পরে ১১ ডিসেম্বর গোলাম কিবরিয়াকে সভাপতি ও ফয়সাল আহমেদ রুনুকে সাধারণ সম্পাদক করে রাবি ছাত্রলীগের ১৩ সদস্যের প্রাথমিক কমিটি ঘোষণা করা হয়। প্রাথমিক কমিটির প্রায় ছয় মাস পর পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। হিসাব অনুয়ায়ী ২০১৭ সালেই এই কমিটির মেয়াদ শেষ হয়েছে। বর্তমান কমিটিতে ৬৪ জন সহ-সভাপতি থাকলেও অধিকাংশই ক্যাম্পাস ছেড়ে চলে গেছেন। গত পাঁচ বছরে কেন্দ্রীয় নেতৃত্ব দুবার পরিবর্তন হলেও রাবি ছাত্রলীগে নেতৃত্বের রদবদল হয়নি। অথচ এ সময়ে বিশ্ববিদ্যালয়ে নানা অনিয়ম, বিশৃঙ্খলা, আবাসিক হলে হলে সিট দখল, বাণিজ্য ও সাংবাদিক নির্যাতনের মতো ন্যক্কারজনক ঘটনায় জড়িয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

সম্মেলন প্রসঙ্গে দায়িত্বপ্রাপ্ত নেতা ও কেন্দ্রীয় ছাত্রলীগের মুক্তিযোদ্ধা ও গবেষণা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান তাপস ক্যাম্পাসলাইভকে বলেন, 'আমরা প্রথমে ভেবেছিলাম সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নতুন নেতৃত্বের নাম প্রকাশ করবো কিন্তু রাবির মতো জায়গায় সম্মেলন হওয়াটা খুবই জরুরি। তাই আমরা সম্মেলনের মাধ্যমেই নতুন নেতৃত্ব আনার সিদ্ধান্ত নিই।'

ঢাকা, ২৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ