Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এশিয়ার সেরা ১০০ প্রতিভাবান তরুণের তালিকায় রাবির রাজু

প্রকাশিত: ২৫ অক্টোবার ২০২২, ২১:০১

রাবি ছাত্র রাজু আহমেদ

রাবি লাইভ: এশিয়ার সেরা ১০০ প্রতিভাবান তরুণদের তালিকায় জায়গা পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র রাজু আহমেদ। তিনি শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী। সমাজে অনুপ্রেরণামূলক এবং প্রভাবমূলক কাজের জন্য তাকে এশিয়া ইয়ং ট্যালেন্ট’ অ্যাওয়ার্ডের স্বীকৃতি দেয়া হবে। এমন সাফল্যে উচ্ছ্বাসিত রাজুর শিক্ষক ও সহপাঠীরা।

জানা যায়, রাজু আহমেদ ‘অ্যাওয়ার্নেস আর্মি যুব সংগঠন’ এর প্রতিষ্ঠাতা। এই সংগঠনের কার্যক্রম চুয়াডাঙ্গা, কুষ্টিয়া এবং মেহেরপুরে পরিচালিত হচ্ছে। সংগঠনটি মূলত তরুণদের সম্পৃক্ত করে সামাজিক বিভিন্ন সমস্যার সমাধান ও সমাজের উন্নয়নমূলক কাজ করে থাকে।

সেরা তরুণদের তালিকায় স্থান পাওয়ার অনুভূতি ব্যক্ত করে রাজু আহমেদ ক্যাম্পাসলাইভকে বলেন, 'দীর্ঘ পাঁচ বছর ধরে সামাজিক কাজের সঙ্গে সম্পৃক্ত আছি। এই সম্মাননা আমার কাজের গতি আরও বৃদ্ধি করবে। সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।'

এবার ‘এশিয়া ইয়ং ট্যালেন্ট’ অ্যাওয়ার্ডে মনোনীত হওয়া ১০ বাংলাদেশি তরুণ-তরুণীরা হলেন- সিংড়া স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সাদী মুহাম্মাদ তামিম, জাহানারা ফাউন্ডেশনের হেড অব অপারেশন মোক্তার হোসেন, বৃদ্ধি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি ইসরাত শারমীন কেয়া, নিউজপেপার অলিম্পিয়াডের প্রতিষ্ঠাতা আহসানুল মাহবুব লাব্বী, মোহাইমেনুল সোলাইমান নিকোলাস (কনটেন্ট টিম লিড, রিভার্স স্কুল), মুরশিদুল আলম ভূঁঞা (টিম ব্যর্থ), সাজিদ উর রশিদ (কনটেন্ট রাইটার, রিভার্স স্কুল), তালহা জুবায়ের (ফাউন্ডার অফ ব্যাক্টো ক্রপ), তাহমিনা আক্তার সুপ্তি (ফাউন্ডার অফ লাইট ফর লাইফ অ্যান্ড প্রজেক্ট ফরচুন) এবং রাজু আহমেদ (প্রতিষ্ঠাতা, অ্যাওয়ার্নেস আর্মি যুব সংগঠন)।

প্রসঙ্গত, দ্য এশিয়া ইয়াং ট্যালেন্ট অ্যাওয়ার্ডস মালয়েশিয়ার একটি প্রতিভা বৃদ্ধি এবং প্রবৃত্তি প্লাটফর্ম। যা ব্যক্তিগত এবং পেশাদার উভয় দক্ষতার জন্য প্রতিভাবান খুঁজে বের করে এবং মনোনীত তরুণ-তরুণীদের সম্মানসূচক ‘মনস্টা’ অ্যাওয়ার্ড প্রদান করে। বাংলাদেশ থেকে এআইএম ইনিশিয়েটিভ ফাউন্ডেশন এ বছরের এশিয়া ইয়াং ট্যালেন্ট পুরস্কারে মনস্টা এশিয়ার সাংগঠনিক অংশীদার। দ্য এশিয়া ইয়াং ট্যালেন্ট অ্যাওয়ার্ডসের উদ্দেশ্য হলো প্রতিভাবান ১৮-৩০ বছর বয়সের তরুণদের স্বীকৃতি দেওয়া, যাদের প্রতিভা, গল্প ও কাজ সমাজের অন্য মানুষদের সামাজিক কাজের প্রতি অনুপ্রাণিত এবং প্রভাবিত করে।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ