Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
দেরীতেও খুশি পদপ্রত্যাশীরা...

পাঁচ বছর পর কমিটি পাচ্ছে রাবি ছাত্রলীগ

প্রকাশিত: ২৪ অক্টোবার ২০২২, ০৩:১৬

কমিটি পাচ্ছে রাবি ছাত্রলীগ

রাবি লাইভ: দীর্ঘ পাঁচ বছর পর নতুন কমিটি পেতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। কমিটি গঠনের লক্ষ্যে আগামী একসপ্তাহের মধ্যে জীবন বৃত্তান্ত জমা চেয়েছে কেন্দ্রীয় কমিটি। রবিবার দুপুরে সংগঠনটি সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি গঠন করার লক্ষ্যে সভাপতি, সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের নিকট থেকে আগামী ৭দিনের মধ্যে দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দের কাছে জীবন বৃত্তান্ত জমা দেয়ার নির্দেশ প্রদান করা হল। এদিকে, দীর্ঘদিন পর কমিটি গঠনের লক্ষ্যে জীবন বৃত্তান্ত চাওয়ার বিষয়টি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে পদপ্রত্যাশী নেতারা।

পদপ্রত্যাশী ও বর্তমান কমিটির সহ-সভাপতি জাকিরুল ইসলাম জ্যাক ক্যাম্পাসলাইভকে বলেন, দীর্ঘ দিন পর কমিটি হবে বিষয়টা সংগঠনের জন্য অনেক ভালো। সামনে জাতীয় নির্বাচন এর আগে কমিটি হয়ে গেলে যারা কমিটিতে আসবে তারা অনেক কাজ করতে পারবে। সেইসাথে যারা কাজ করেছে তারাও মূল্যায়িত হবে।

আরেক পদপ্রত্যাশী আসাদুল্লাহ হিল গালিব ক্যাম্পাসলাইভকে বলেন, আমাদের জন্য বিষয়টা অনেক আনন্দের কারণ দীর্ঘ দিন ধরেই নতুন কমিটির জন্য বলে আসছি। এখন আশার আলো দেখতে পাচ্ছি। কমিটি হলে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগে নতুন শক্তি সঞ্চারিত হবে।

বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও পদপ্রত্যাশী শাহিনুল ইসলাম ডন ক্যাম্পাসলাইভকে জানান, বাংলাদেশের বৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। একজন শিক্ষার্থী মাত্র ৫/৬বছর ক্যাম্পাসে থাকে যারা রাজনীতি করে তারা কিন্তু নিয়মিত কমিটি না হওয়ায় পদবঞ্চিত হয়। আমরা অনেক দিন ধরেই কমিটি চেয়ে আসছি দেরীতে হলেও আমরা আনন্দিত।

উচ্ছ্বাস প্রকাশ করে পদপ্রত্যাশী এনায়েত রাজু ক্যাম্পাসলাইভকে বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে পদপ্রত্যাশীদের জীবন বৃত্তান্ত চাওয়া হয়েছে। আমরা আশা রাখছি, আমাদের দীর্ঘদিনের চাওয়া পূরণ হতে চলেছে।

রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ক্যাম্পাসলাইভকে বলেন, কেন্দ্রীয় কমিটি থেকে জীবনবৃত্তান্ত চাওয়া হয়েছে। এর পাশাপাশি আমাদের অনেক দিনের চাওয়া সম্মেলনের মধ্যে দিয়ে নতুন কমিটি হবে। সম্মেলনের তারিখ ঘোষণাও জরুরী।

প্রসঙ্গত, রাবি ছাত্রলীগের ২৫তম সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৬ সালের ৮ ডিসেম্বর। পরে ১১ ডিসেম্বর গোলাম কিবরিয়াকে সভাপতি ও ফয়সাল আহমেদ রুনুকে সাধারণ সম্পাদক করে রাবি ছাত্রলীগের ১৩ সদস্যের প্রাথমিক কমিটি ঘোষণা করা হয়। প্রাথমিক কমিটির প্রায় ছয় মাস পর পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। হিসাব অনুয়ায়ী ২০১৭ সালেই এই কমিটির মেয়াদ শেষ হয়েছে। বর্তমান কমিটিতে ৬৪ জন সহ-সভাপতি থাকলেও অধিকাংশই ক্যাম্পাস ছেড়ে চলে গেছেন। গত পাঁচ বছরে কেন্দ্রীয় নেতৃত্ব দুবার পরিবর্তন হলেও রাবি ছাত্রলীগে নেতৃত্বের রদবদল হয়নি। অথচ এ সময়ে বিশ্ববিদ্যালয়ে নানা অনিয়ম, বিশৃঙ্খলা, আবাসিক হলে হলে সিট দখল, বাণিজ্য ও সাংবাদিক নির্যাতনের মতো ন্যক্কারজনক ঘটনায় জড়িয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

ঢাকা, ২৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ