Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
রামেকে ফের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি..

এবার রাবি শিক্ষার্থীদের কর্মসূচী ঘোষণা

প্রকাশিত: ২৩ অক্টোবার ২০২২, ০২:৩৪

রাবি শিক্ষার্থীদের কর্মসূচী ঘোষণা

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. গোলাম মোস্তাকিম শাহরিয়ারের মৃত্যুর ঘটনায় কর্তব্যরত চিকিৎসকদের দায়িত্বে অবহেলা ও হামলার প্রতিবাদে মানববন্ধনের ডাক দিয়েছে শিক্ষার্থীরা। আগামীকাল রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ মানববন্ধনের কর্মসূচীর আয়োজন করার কথা জানিয়েছেন মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা।

এর আগে গত (১৯ অক্টোবর) রাত ৮টার দিকে আবাসিক হলের তিনতলা থেকে পরে আহত হন শাহরিয়ার। পরবর্তীতে তাকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে নেয়া হলে চিকিৎসার অবহেলা দেখতে পেয়ে ইন্টার্ন চিকিৎকদের সাথে শিক্ষার্থীদের মারামারি ও ভাংচুরের ঘটনা ঘটে।

শাহরিয়ারের সহপাঠীরা জানান, প্রথমে শাহরিয়ারকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে সঠিক সময়ে তাকে ভর্তি করানো হয়নি। সেইসাথে আইসিইউতে না নেয়ায় তার মৃত্যু হয়েছে বলেও দাবি করেন তারা। এদিকে এমন সময় ইন্টার্ন চিকিৎসকদের বাকবিতন্ডায় জড়িয়ে গেলে শিক্ষার্থীদের ওপর হামলা চালানোর অভিযোগ ও তুলে।

তবে ইন্টার্ন চিকিৎসকদের দাবি, ঘটনাস্থলেই মারা গেছেন শাহরিয়ার। তাকে হাসাপাতালে আনা হলে শিক্ষার্থীরা ডাক্তার ডাক্তার বলে উত্তেজিত হয়ে যায়। সেইসাথে ওয়ার্ডে ভাংচুর চালায়। পরবর্তীতে ইন্টার্ন চিকিৎসক ও নার্সদের ওপর হামলা'র পাল্টা অভিযোগ তাদের।

এদিকে ইন্টার্ন চিকিৎসকদের মারধর এবং ভাঙচুরের অভিযোগে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল কর্তৃপক্ষ মামলা দায়ের করেছেন। এতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অজ্ঞাতনামা ৩০০ শিক্ষার্থীকে আসামি করা হচ্ছে বলে জানা গেছে। নগরীর রাজপাড়া থানায় মামলার এজাহার দিয়েছেন হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আনোয়ার হোসেন।

গত ২০ অক্টোবর ইন্টার্ন চিকিৎসকদের মারধরের প্রতিবাদ ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেপ্তার চেয়ে আল্টিমেটাম দেওয়া হয়। এই সময়ের মধ্যে গ্রেপ্তার না হওয়ায় ফের কর্মবিরতির ডাক দেয় ইন্টার্ন চিকিৎসকরা।

এদিকে নিহত শিক্ষার্থী শাহরিয়ারের চিকিৎসায় অবহেলা ও শিক্ষার্থীদের মারধরের ঘটনায় থানায় অভিযোগ দেবে রাবি প্রশাসন। শনিবার (২২ অক্টোবর) এই অভিযোগ দেওয়ার কথা জানিয়েছেন জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পান্ডে।

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ