Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
রাবিতে শাহরিয়ারের নামাজে জানাজা অনুষ্ঠিত

অশ্রুসিক্ত নয়নে বন্ধুকে চিরবিদায়

প্রকাশিত: ২০ অক্টোবার ২০২২, ২১:০৩

শাহরিয়ারের নামাজে জানাজা

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ হবিবুর রহমান হলের ছাদ থেকে পড়ে মারা যাওয়া শাহরিয়ার হাসানের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার জানাজা নামাজ সম্পন্ন হয়।

এতে ভিসি গোলাম সাব্বির সাত্তার, প্রো- ভিসি প্রফেসর ড. সুলতান-উল-ইসলাম-ইসলাম, প্রক্টর আসাবুল হক, ছাত্র উপদেষ্টা তারেক নূর, শাহরিয়ারের ভাই গোলাম শাহরিয়ার শাকিলসহ কয়েক শতাধিক শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। জানাজা শেষে তার লাশ গ্রামের বাড়ি দিনাজপুরের উদ্দ্যেশে নেয়া হয়।

এদিকে, ক্যাম্পাসে মরদেহ নিয়ে আসা হলে কান্নায় ভেঙে পরে স্বজন -সহপাঠীরা। অকালে বন্ধুর চলে যাওয়া কোন ভাবেই মেনে নিতেই পারছেনা তারা। শোকে ছায়া নেমে এসেছে পুরো ক্যাম্পাসজুড়ে।

শাহরিয়ারের সহপাঠীদের অভিযোগ, প্রথমে শাহরিয়ারকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে সঠিক সময়ে তাকে ভর্তি করানো হয়নি। সেইসাথে আইসিইউতে না নেয়ায় তার মৃত্যু হয়েছে বলেও দাবি করেন। ডাক্তারের অবহেলায় মৃত্যুর হয়েছে বলে দাবি সহপাঠীদের। সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের বিচারের দাবি জানান তারা।

এদিকে, বাদ আছরের দিনাজপুরের বিরল উপজেলায় তার নিজ বাড়ীতে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন তার স্বজনরা। এরআগে, সকল প্রক্রিয়া শেষে ভোর ৬টার দিকে শাহরিয়ারের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করে হাসপাতাল কর্তৃপক্ষ।

জানাজা নামাজ শেষে ভিসি প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, এক অনাকাঙ্ক্ষিত ঘটনা মধ্যে দিয়ে আমরা একজন মেধাবী শিক্ষার্থীকে হারালাম। ইতিমধ্যে যা-যা করা প্রয়োজন সব ব্যবস্থা আমরা নিয়েছি। ওদের পরিবারের সাথে সবসময় যোগাযোগ অব্যহত রেখেছি। শাহরিয়ারের ভাইয়ের সাথে আমার কথা হয়েছে। আপনারা জানেন গতকালকের ঘটনায় হাসাপাতাল কর্তৃপক্ষ থেকে ছয় সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। সেখানে আমাদের পক্ষ থেকে প্রক্টর, ছাত্র উপদেষ্টা রয়েছেন। আশাকরছি তদন্ত কমিটির পক্ষ থেকে রিপোর্ট পেয়ে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। সেই সাথে বিশ্ববিদ্যালয় থেকেও আলাদা তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান ভিসি।

উল্লেখ্য, গতকাল বুধবার (১৯ অক্টোবর) রাত ৮টার দিকে আবাসিক হলের তিনতলা থেকে পরে আহত হন শাহরিয়ার। পরবর্তীতে তাকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে নেয়া হলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ