Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

রাবি প্রফেসর তাহের হত্যা: দুই আসামির ফাঁসির রায় স্থগিত

প্রকাশিত: ৬ অক্টোবার ২০২২, ২৩:৪২

রাবি প্রফেসর তাহের

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক এস তাহের আহমেদ হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড বহালের রায়ের কার্যকারিতা স্থগিত করেছেন চেম্বার আদালত। আগামী ১৭ নভেম্বর পর্যন্ত এই রায় স্থগিত করা হয়েছে।

আসামি দুজন তাহেরের একসময়ের ছাত্র ও পরে একই বিভাগীয় সহকর্মী মিয়া মোহাম্মদ মহিউদ্দিন এবং তাহেরের বাসভবনের তত্ত্বাবধায়ক জাহাঙ্গীর। বৃহস্পতিবার (৬ অক্টোবর) আপিল বিভাগের রায়ের বিরুদ্ধে আসামিপক্ষের আবেদনের শুনানি শেষে চেম্বার বিচারপতি বোরহান উদ্দিন এ আদেশ দেন।

এই সময়ের মধ্যে তাদের ফাঁসি কার্যকর করা যাবে না বলে আদেশ দেওয়া হয়। ১৭ নভেম্বর মৃত্যুদণ্ড রায়ের বিরুদ্ধে রিভিউ শুনানি হবে। গত ১৪ সেপ্টেম্বর অধ্যাপক ড. এস তাহের হত্যা মামলায় একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মিয়া মোহাম্মদ মহিউদ্দিন ও বাসার কেয়ারটেকার মো. জাহাঙ্গীর আলমের মৃত্যুদণ্ড বহালের রায় প্রকাশ করেন আপিল বিভাগ।

এর আগে গত ৫ এপ্রিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক এস তাহের আহমেদ হত্যা মামলায় এ দুজনের মৃত্যুদণ্ড বহাল রেখে রায় দেন আদালত।

একইসঙ্গে অন্য দুই আসামির যাবজ্জীবন দণ্ডও বহাল রাখেন আদালত। তারা হলেন- নাজমুল আলম ও নাজমুল আলমের সম্বন্ধী আবদুস সালাম। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন ৬ বিচারপতির আপিল বেঞ্চ এ রায় দেন।

ঢাকা, ০৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ