Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
মায়ের অসুস্থতা...

চান্স পেয়েও ভর্তি হবেন না বেলায়েত শেখ

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বার ২০২২, ০১:২২

বেলায়েত শেখ

রাবি লাইভ: পঞ্চাশোর্ধ বয়সে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে সারাদেশে আলোচনায় আসেন গাজীপুরের বেলায়েত শেখ। তার অদম্য ইচ্ছাশক্তিকে স্বাগত জানিয়েছিলো নেটিজেনরাও। ঢাকা,রাজশাহী, চট্টগ্রাম ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগে পড়ার স্বপ্ন থাকলেও ভর্তি পরীক্ষা উত্তীর্ণ না হওয়ায় স্বপ্ন বাস্তবায়ন করতে পারেননি তিনি। তবে দমে যাননি, হতাশও হননি।

গত (১৯ সেপ্টেম্বর) বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেন বেলায়েত। ভর্তি পরীক্ষায় মোট ১০০ নম্বরের মধ্যে ৬৮ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছিলেন তিনি। তবে বরেন্দ্রতে নয় মায়ের অসুস্থতার কারণে' ভর্তির সিদ্ধান্ত ঢাকায় যে কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নেয়ার কথা ক্যাম্পাসলাইভকে জানিয়েছেন।

অদম্য বেলায়েত শেখ ক্যাম্পাসলাইভকে বলেন, আসলে ঢাকা থেকে রাজশাহী অনেক দূরে। আমার মা খুব অসুস্থ, আমিই তাকে দেখভাল করি। আমি দূরে থাকলে মাকে কেও দেখার নাই। তাই চেষ্টা করব ঢাকার মধ্যে কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার। তাহলে আমার জন্য সুবিধা হবে।

তিনি আরও বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা খরচ অনেক বেশী যা বহন করা কষ্টসাধ্য ব্যাপার। বরেন্দ্র বিশ্ববিদ্যালয় আমাকে ছাড় দেয়ার ব্যাপারে কোন আশ্বাস দেয়নি তাই আমিও আর চাচ্ছিনা সেখানে ভর্তি হতে। আপনারা আমাকে অনেক সহযোগিতা করেছেন এর জন্য কৃতজ্ঞ। আমার জন্য দোয়া করবেন।

প্রসঙ্গত, এর আগে, গত ২৬ জুলাই রাবির ‘এ’ ইউনিটে ভর্তি পরীক্ষা দেন বেলায়েত। এর আগে ১১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে পরীক্ষা দেন তিনি। তবে উত্তীর্ণ হতে পারেননি।

১৯৬৮ সালে জন্ম নেওয়া বেলায়েতের ছোটবেলা থেকেই পড়ালেখার প্রতি ছিল আগ্রহ। প্রবল আগ্রহ থাকলেও দারিদ্র্যের কারণে কূল পেয়ে উঠেননি তিনি। ১৯৮৩ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলেন বেলায়েত। কিন্তু নানা প্রতিবন্ধকতার কারণে উচ্চশিক্ষা নেওয়ার স্বপ্ন জলাঞ্জলি দিতে হয় তাকে। ২০১৭ সালে ৫০ বছর বয়সে ভর্তি হন নবম শ্রেণিতে।

এ বছর জিপিএ-৪.৪৩ পেয়ে বেলায়েত ঢাকা মহানগর কারিগরি কলেজ থেকে উচ্চমাধ্যমিক (এইচএসসি-ভোকেশনাল) পাস করেন। এর আগে ২০১৯ সালে বাসাবোর দারুল ইসলাম আলিম মাদরাসা থেকে জিপিএ-৪.৫৮ পেয়ে দাখিল (ভোকেশনাল) পাস করেন।

ঢাকা, ২৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ